ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

হ্যারি কেনের হ্যাটট্রিক

হ্যারি কেনের হ্যাটট্রিক

পানামার বিপক্ষে হ্যাটট্রিক করলেন হ্যারি কেন। ইংল্যান্ড দলের প্রথম খেলোয়াড়ের হিসেবে রাশিয়া বিশ্বকাপে হ্যাটট্রিক করেন হ্যারি কেন। সে সঙ্গে জিওফ হার্স্ট এবং গ্যারি লিনেকারের পর তৃতীয় ইংলিশ ফুটবলার হিসেবে বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন হ্যারি কেইন। এর আগে ১৯৬৬ বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিক করেছিলেন জিওফ হার্স্ট। বিশ্বকাপের ফাইনালে একমাত্র হ্যাটট্রিককারী ফুটবলারও তিনি। এরপর ১৯৮৬ বিশ্বকাপে পোল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন গ্যারি লিনেকার।

এছাড়া ১৯৭৪ সালের বিশ্বকাপের পর হ্যারি কেইন দ্বিতীয় ফুটবলার, যিনি নিজের প্রথম বিশ্বকাপের প্রথম দুই ম্যাচেই অন্তত দুটি করে গোল করার রেকর্ড গড়েছেন। ১৯৭৪ বিশ্বকাপে পোল্যান্ডের গ্রেগর ল্যাটো প্রথম দুই ম্যাচেই দুটি করে চারটি গোল করেছিলেন। সেবার তিনি হয়েছিলেন গোল্ডেন বুট বিজয়ী ফুটবলার।

১৯ মিনিটে হেসে লিনগার্ডকে পেনাল্টি বক্সের মধ্যে ফেলে দেন পানামার দুই ডিফেন্ডার। ভিএআরে পেনাল্টি পায় ইংল্যান্ড। হ্যারি কেইন গোল করতে ভুল করেননি।

৪৪ মিনিটে আরেকটি ভুল করে বসে পানামা। বক্সের মধ্যে হ্যারি কেইনের মাথায় হাত দিয়ে আঘাত করে তাকে ফেলে দেন এসকোবার, হলুদ কার্ডও দেখেন তিনি। পেনাল্টি থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন ইংলিশ অধিনায়ক কেইন (৫-০)।

বিরতির পর ম্যাচরে ৬২ মিনিটে আবার গোল করেন হ্যারিকেন।

  • সর্বশেষ
  • পঠিত