ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

সুইজারল্যান্ডকে হারিয়ে কোয়ার্টারে সুইডেন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৩ জুলাই ২০১৮, ২১:৫৬  
আপডেট :
 ০৪ জুলাই ২০১৮, ১৫:৪৪

সুইজারল্যান্ডকে হারিয়ে কোয়ার্টারে সুইডেন

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে শেষ আটে যাওয়ার লড়াইয়ে সুইজারল্যান্ডকে হারিয়ে কোয়ার্টারে উঠেছে সুইডেন।

গোলশূন্য সমতায় প্রথমার্ধ শেষ করলেও বিরতির পর ম্যাচের ৬৬ মিনিটে ফোর্সবার্গের গোলে এগিয়ে যায় সুইডেন। বাকি সময় আর কোন গোল না হওয়ায় ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সুইডিশরা।

গ্রুপ পর্বের ম্যাচে জার্মানির কাছে হারলেও গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোয় উঠেছিল সুইডেন। আর সুইজারল্যান্ড গ্রুপ পর্বে প্রথম ম্যাচে ব্রাজিলকে ১-১ গোলে আটকে দেয়। গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোয় না আসলেও শক্তির বিচারে এগিয়ে সুইজারল্যান্ড। তারপরেও ফেভারিটদের ব্যর্থতার মিছিলে নাম লেখালো তারা। র‌্যাংকিংও সুইসদের হয়ে কথা বলছিল। তবে হিসেবে নিকেষ বাদ দিয়ে র‌্যাংকিংয়ে ছয়ে থাকা সুইজারল্যান্ডকে হারিয়ে শেষ আটে উঠে গেছে সুইডেন।

এ নিয়ে ২৪ বছর পর ফুটবলের সর্বোচ্চ আসরের শেষ আটে খেলার যোগ্যতা অর্জন করল সুইডেন ।

আজ শুরু থেকেই আক্রমণে ছিল সুইডিশরা। ৮ মিনিটে প্রথম সুযোগ পায় সুইডেন। তবে লক্ষ্যভেদ করতে পারেননি মার্কাস বার্গ। ২৭ মিনিটে দারুণ সুযোগ পায় সুইডেন। বার্গের দ্রুতগতির এই শট আটকে দেন সুইজারল্যান্ডের গোলরক্ষক ইয়ান সমার।

এরপর ম্যাচের ৩৮ মিনিটে কাউন্টার অ্যাটাক দিল সুইজারল্যান্ড। তবে ফিনিশিংয়ের অভাবে সেটি গোলে পরিণত হয়নি। মিনিট দুয়েক ফের সুযোগ পায় সুইডেন। এবারো দেখা মিলেনি গোলের। এরপর গোলশূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৬ মিনিটে এমিল ফর্সবার্গের দুর্দান্ত গোলে সুইজারল্যান্ডের বিপক্ষে এগিয়ে যায় সুইডেন। দূরপাল্লার শটে তিনি দলকে ১-০তে লিড পাইয়ে দেন। পরে সুইজারল্যান্ড অনেক চেষ্টা করেও গোল করতে ব্যর্থ হয়। উল্টো ম্যাচে যোগ করা সময়ে আরও একটি গোল হজম করতে বসেছিল তারা। তবে ভিএআর প্রযুক্তির কল্যাণে পেনাল্টি থেকে ফ্রি-কিকের সিদ্ধান্তে সরে আসেন রেফারি।

  • সর্বশেষ
  • পঠিত