ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫ অাপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১১ জুলাই ২০১৮, ০৬:২৯

প্রিন্ট

আর দুই ম্যাচ জিতলেই ইংলিশদের স্বপ্নপূরণ

আর দুই ম্যাচ জিতলেই ইংলিশদের স্বপ্নপূরণ
স্পোর্টস ডেস্ক

সেমিতে ক্রোয়েশিয়া বাধা পার হতে পারলেই শিরোপার আরও কাছে পৌঁছবেন হ্যারি কেনরা। তখনই ৫২ বছর পর ফের বিশ্বজয়ের স্বাদ পাবে ইংল্যান্ড। তাই সুখী পরিবারের মতো প্রত্যয়ী টিম ইংল্যান্ড।

এবার আর তাদের কাগুজে বাঘ বলা যাবে না। পারফরম্যান্স এখন ইংল্যান্ডের হয়ে কথা বলছে। যা দেখে ব্রিটিশদের এখন একটাই আশা ১৯৬৬-র পুনরাবৃত্তি। আর দু’ম্যাচ জিতলেই স্বপ্নপূরণ। প্রথম বাধা ক্রোয়েশিয়া।

ইংল্যান্ড কোচ সাউথগেটে ক্রোটদের বিরুদ্ধে ৩-১-৪-২ ছকে এগোতে চান। তার লো প্রোফাইল ইমেজে টিমও প্রভাবিত। তারকা নয়, টিমগেমে বিশ্বাসী এই ইংল্যান্ড। দলের আসল লোক অধিনায়ক কেন। তার নামের পাশে এখনই ৬ গোল। ক্যাপ্টেন আটকে গেলে টিমের অন্য ফুটবলাররাও যে কোনও মুহূর্তে গোল করতে পারেন।

ইংরেজদের মাথাব্যথা ক্রোয়েশিয়ার মাঝমাঠ। মদরিচ, রাকিতিচের মতো বিশ্বমানের দুই ফুটবলারকে কীভাবে সাউথগেট আটকান তা নিয়ে রয়েছে কৌতুহল। ইংল্যান্ডের সমস্যা লিনগার্ড, হেন্ডরসন-সহ ৫ ফুটবলার একটা করে হলুদ কার্ড দেখে ফেলেছেন। ফের কার্ড দেখলেই এদের বিপদ।

বিশ্বকাপে এই প্রথম মুখোমুখি দুই দল। তবে অন্য ম্যাচের হিসেবে এগিয়ে ইংল্যান্ড। এপর্যন্ত সাতটি ম্যাচের মধ্যে ইংল্যান্ড জিতেছে চারবার, দু’বার হার। এক ম্যাচ ড্র।

ইতিহাস নতুন করে লিখতে নীরবে প্রস্তুত হচ্ছে থ্রি লায়ন্সরা। ৭০ হাজারের লুজনিকি স্টেডিয়ামে মেগা লড়াইয়ের জন্য তৈরি।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত