ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ খেলবেন বুলবুলের ছেলে

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১১:৩০

অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ খেলবেন বুলবুলের ছেলে

বাংলাদেশের সাবেক ক্রিকেটারদের মধ্যে বেশ আলোচিত একটি নাম আমিনুল ইসলাম বুলবুল। ঘরের ছেলে বুলবুলের দেশে কদর, সমাদর না মিললেও বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির ডেভেলপমেন্ট অফিসার হিসেবে ক্রিকেট উন্নয়ন কর্মকান্ডে নিয়োজিত তিনি।

১৯৯৯ সালে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপে দেশকে প্রথমবারের মতো নেতৃত্ব দেন তিনি। এছাড়াও ভারতের বিপক্ষে অভিষেক টেস্টে সেঞ্চুরি করার দারুণ এক কীর্তি আছে তার নামের পাশে। আর তিনি অবহেলিত হলেও বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি ঠিক তার মেধা, মনন ও যোগ্যতার মূল্যায়ন করে তাকে তাদের উন্নয়ন কার্যক্রমের অন্যতম রূপকার হিসেবে বেছে নিয়েছে।

জাতীয় দল, হাই পারফরমেন্স ইউনিট, একাডেমি ও অনূর্ধ্ব-১৯ দলে বেশ কয়েকজন হাই প্রোফাইল, লো প্রোফাইল বিদেশি কোচ রয়েছেন। কিন্তু তাতে জায়গা হয়নি ঘরের ছেলে আমিনুলের। অনেকেই তাকে কোচ হিসেবে পেতে চেয়েছিল। কিন্তু সেই আশাও পূরণ হয়নি।

তবে তার ভক্তদের জন্য সুখবর রয়েছে। তা হল- বুলবুলের ছোট ছেলে মাহদি ইসলাম অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৫ দলে জায়গা পেয়েছেন। সেই দলের হয়ে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে (২৬ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর) বিশ্ব কিশোর অনূর্ধ্ব-১৫ ইনডোর চ্যাম্পিয়নশিপ খেলতে যাবেন।

এ প্রসঙ্গে বুলবুল বলেন, ‘মাহদি অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৫ ইনডোর দলে জায়গা পেয়েছে। আগামী ২৬ সেপ্টেম্বর থেকে নিউজিল্যান্ডে যে বিশ্বকাপ অনূর্ধ্ব-১৫ ইনডোর চ্যাম্পিয়নশিপ হবে, তাতে অংশ নিবে মাহদি ইসলাম।’

বাবার মতোই অলরাউন্ডার সে। তবে বাবা ছিলেন ব্যাটসম্যান কাম অফস্পিনার। আর সে ব্যাটসম্যান কাম মিডিয়াম পেসার। তিন অথবা চার নম্বর পজিশনে ব্যাট করার পাশাপাশি নিয়মিত বোলিং করে সে। আর বুলবুলের ছোট ছেলের অস্ট্রেলিয়া কিশোর ইনডোর দলে জায়গা পাবার খবরটি বর্তমানে অস্ট্রেলিয়ার পত্র পত্রিকা এবং ক্রিকেট ওয়েবসাইটের আলোচিত বিষয়। এমনকি স্কোয়াডের প্রথমেই রয়েছে তার নাম।

অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৫ দল : মাহদি ইসলাম, ক্যাম্পবেল করিগ্যান, রেইলি মার্ক, এথান ফিটজপ্যাট্রিক, জর্ডান হেসলিন, টম কোয়াডে, স্যাম ওয়েটেরিং, জ্যাকব ভারস্টেগান, জাই লেমিরে, ডেক্লান ম্যাককম্ব, থমাস আইসন, তাহজ জনস্টন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত