ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮, ৯ কার্তিক ১৪২৫ অাপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১৭:০৩

প্রিন্ট

দুই প্রেসিডেন্টের ভালোবাসা!

দুই প্রেসিডেন্টের ভালোবাসা!
অনলাইন ডেস্ক

মাঠে লড়ছে দুই দল। আর গ্যালারিতে দুই দেশের প্রেসিডেন্ট। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোঁ ও ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্রাবার কিতারোবিচ গ্যালারিতে বসেই উপভোগ করেন বিশ্বকাপের ফাইনাল। যদিও জনপ্রিয়তায় অন্য সবাইকে ছাড়িয়ে গেছেন ক্রোয়েশিয়ান প্রেসিডেন্ট কিতোরোভিচ। সৌন্দর্য দিয়েই তিনি মাত করেছেন পুরো রাশিয়া বিশ্বকাপকে।

কিন্তু শেষ পর্যন্ত ফ্রান্সের কাছে হেরে যায় ক্রোয়েশিয়া। কিন্তু গ্যালারিতে কিতোরোভিচ আর ম্যাঁক্রোর রসায়ন ছিল দেখার মতো। দু’জন বসেছিলেনও পাশাপাশি। গ্যালারিতে উপস্থিত হওয়ার পর তাদের দুজনের এক সঙ্গে দর্শকদের দিকে হাত নেড়ে শুভেচ্ছা জানানো, দুই দেশের রাষ্ট্রপ্রধানের একে অপরকে অভিভাদন জানানো কিংবা ফাইনালের পর মাঠের মধ্যে তৈরি করা বিজয় মঞ্চে উপস্থিত হয়ে পাশাপাশি দাঁড়িয়ে পুরস্কার বিতরণ করার দৃশ্য ছিল চোখে পড়ার মতো।

সবচেয়ে সুন্দর দৃশ্য ছিল, ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্তিনো যখন বিশ্বকাপ ট্রফি বিজয়ী দলের হাতে তুলে দিতে যাবেন তার আগে একসঙ্গে সেই ট্রফিতে চুমু খেলেন ফ্রান্স প্রেসিডেন্ট ম্যাক্রোঁ এবং কিতোরোভিচ। এছাড়াও দু’জনের একসঙ্গে থাকা কিছু ছবিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

৪-২ গোলে হারিয়ে বিশ্বকাপ জেতার পর ভিআইপি বক্সেই ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরেন ফ্রান্স প্রেসিডেন্ট। এ সময় চুমু খেতেও দেখা যায় দুজনকে। ফাইনাল শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও নজর কাড়েন এই দুই প্রেসিডেন্ট। বৃষ্টিতে ভিজতে ভিজতেই খেলোয়াড়দের অভিনন্দন জানিয়েছেন দুজন।

দুই প্রেসিডেন্টের বন্ধুত্বপূর্ণ এই সম্পর্ককে সাধুবাদ জানিয়েছে ফুটবলবোদ্ধারা। তাদের মতে, একমাত্র ফুটবলই পারে দুই দেশের প্রেসিডেন্টকে এতটা কাছাকাছি আনতে। তবে সমর্থকরা কিন্তু এ নিয়ে হাস্যরস করতেও ছাড়েনি। কেউ কেউ বলছেন, রাশিয়া বিশ্বকাপের প্রাপ্তি দুই প্রেসিডেন্টের ভালোবাসা!

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত