ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

উয়েফা বর্ষসেরা ফুটবলার মড্রিচ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ৩১ আগস্ট ২০১৮, ০০:০৬  
আপডেট :
 ৩১ আগস্ট ২০১৮, ০২:০৬

উয়েফা বর্ষসেরা ফুটবলার মড্রিচ
উয়েফা 'বর্ষসেরা ফুটবলার' পুরস্কার জিতলেন ক্রোয়েশিয়ার তারকা ফুটবলার লুকা মড্রিচ

ক্রিশ্চিয়ানো রোনালদো ও মোহাম্মদ সালাহকে পেছনে ফেলে এবারের উয়েফা বর্ষসেরা ফুটবলার খেতাব জিতলেন ক্রোয়েশিয়ার তারকা ফুটবলার লুকা মড্রিচ। বৃহস্পতিবর মোনাকোয় এক জমকালো অনুষ্ঠানে বর্ষসেরা ফুটবলারের নাম ঘোষণা করা হয়।

এছাড়া এবারের উয়েফা সেরা গোলকিপার নির্বাচিত হয়েছেন কেইলর নাভাস, সেরা ডিফেন্ডার সার্জিও রামোস, সেরা মিডফিল্ডার লুকা মড্রিচ এবং সেরা ফরওয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো, জুভেন্টাসের বিপক্ষে তাঁর বাইসাইকেল কিকে গোল দেয়ার জন্য।

এদিকে উয়েফার বর্ষসেরার এ তালিকায় নাম ছিল না বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির। যাকে সর্বকালের অন্যতম সেরা ফুটবলার হিসেবেও বিবেচনা করা হয়। যে বিষয়টা ছিলো সবচেয়ে বিস্ময়ের।

এর আগে সর্বোচ্চ তিনবার উয়েফার বর্ষসেরা পুরস্কার জিতেছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। আর দুইবার উয়েফার বর্ষসেরা নির্বাচিত হয়েছেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি।

পুরস্কার ঘোষণার আগে উয়েফার পক্ষ থেকে বর্ষসেরা পুরস্কারের জন্য ১০ জনের একটা প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছিল। সেই তালিকায় মেসির নাম না থাকলেও ছিলো- ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লুকা মদ্রিচ, মুহাম্মদ সালাহ, কেভিন ডি ব্রইন, আঁতোয়া গ্রিজম্যান, কিলিয়ান এমবাপ্পে, এডেন হ্যাজার্ডের নাম।

বাংলাদেশ জার্নাল/এনএস

  • সর্বশেষ
  • পঠিত