ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

কি হবে সাব্বিরের?

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১০:৫২  
আপডেট :
 ০১ সেপ্টেম্বর ২০১৮, ১০:৫৮

কি হবে সাব্বিরের?

২০১৬ সালে বিপিএল চলাকালীন সময় চট্টগ্রামে নিজের হোটেল কক্ষে ‘নারী অতিথি’ নিয়ে রাত্রিযাপন করার অপরাধে সাব্বিরকে মোটা অঙ্কের জরিমানা করা হয়েছিল। এরপর গত বছরের ডিসেম্বরে জাতীয় লিগের ম্যাচ চলাকালীন এক কিশোর দর্শককে পিটিয়ে আবারও বোর্ডের আদালতে হাজির হতে হয়েছিল সাব্বিরকে। সর্বশেষ কিছুদিন আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলার সময় ফেসবুকে দুই সমর্থককে অকথ্য গালিগালাজ করেন তিনি।

সাব্বিরকে নিয়ে যেসব বিতর্কের সৃষ্টি হয়েছে এসব বিষয়ে জানতে তাকে ডেকে পাঠিয়েছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রণকারী সংস্থা বিসিবি। আজ সাব্বিরকে নিয়ে শুনানিতে বসবে বিসিবির হর্তাকর্তারা। এই শুনানিতে নিজেকে নির্দোষ প্রমাণ করতে না পারলে হয়তো দীর্ঘ সময়ের জন্য ক্রিকেট থেকে তাকে দূরে থাকতে হতে পারে সাব্বিরকে।

২০১৪ সালে প্রথম ওয়ানডে স্কোয়াডে সুযোগ পেয়েছিলেন সাব্বির। এরপর এই প্রথম ওয়ানডে স্কোয়াড থেকে বাদ পড়তে হলে হার্ডহিটার এই ব্যাটসম্যানকে। নানারকম কেলেঙ্কারির কারণে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতেও নেই সাব্বির। তার এই খামখেয়ালীপনায় বিরক্ত বিসিবির সব পরিচালক। বোর্ডের নির্ভরযোগ্য সূত্রমতে, বড় নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছেন তিনি।

বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, সাব্বিরকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হবে কিন্তু এ ধরনের আর কোনো অপরাধ বরদাশত করা হবে না।

সাব্বিরের সঙ্গে বিসিবির শুনানিতে আসতে হচ্ছে নাসির হোসেন ও মোসাদ্দেক হোসেনকেও। কদিন আগে নাসির ভীষণ আলোচিত হয়েছেন তার এক কথিত মডেল বান্ধবীর সৌজন্যে। গত জুনে সেই বান্ধবী নিজেদের সম্পর্ক নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সরব হয়েছিলেন, এতে ভীষণ বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয় বিসিবিকে।

এরপর মোসাদ্দেকের ঘটনা। মোসাদ্দেকের স্ত্রী সামিনা শারমীন ২৬ আগস্ট রোববার ময়মনসিংহের আদালতে স্বামীর বিরুদ্ধে যৌতুক ও নির্যাতনের অভিযোগে মামলা করেছেন।

সাম্প্রতিক সময়ে যেসব ক্রিকেটারদের দেশের ক্রিকেটের সম্মান নষ্ট হয়েছে তাদের বাদ রেখেই এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি।

  • সর্বশেষ
  • পঠিত