ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

বিরল ঘটনা ঘটাতে যাচ্ছে ডেনমার্ক জাতীয় দল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৬

বিরল ঘটনা ঘটাতে যাচ্ছে ডেনমার্ক জাতীয় দল

রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্বে চমক জাগানিয়া পারফরম্যান্স দেখিয়ে ডেনিশরা উঠেছিল দ্বিতীয় রাউন্ডে। তবে বিশ্বকাপের মাত্র দুই মাস পরেই পাল্টে গেল ডেনিশ ফুটবল। ডেনমার্কের জাতীয় দলে ফুটবলারের পরিবর্তে এবার খেলবে ফুটসালের দলের খেলোয়াড়রা। আর এই বিরল ঘটনায় ডেনমার্ক মুখোমুখি হবে স্লোভাকিয়ার বিপক্ষে।

আজ রাতে স্লোভাকিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে ডেনমার্ক। জরিমানা ও শাস্তি এড়াতে ডেনমার্ক এই ম্যাচটি খেলতে নামছে ফুটসল খেলোয়াড়দের নিয়ে। তবে শুধু আজকের ম্যাচটিই নয়। আগামী ৯ সেপ্টেম্বর ওয়েলসের বিপক্ষে উয়েফা নেশনস লিগের ম্যাচটিও ডেনমার্ক খেলতে যাচ্ছে ফুটসলের খেলোয়াড়দের নিয়েই।

কারণ আর্থিক বিষয় নিয়ে ডেনিশ ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিবিইউ) সঙ্গে বিদ্রোহ চলছে দেশটির জাতীয় দলের ফুটবলারদের। ডিবিইউকে আল্টিমেটাম দিয়ে ফুটবলাররা জানিয়ছেন, দাবি মানা হলে তারা জাতীয় দলের হয়ে মাঠে নামবেন না। আর ফুটবলারদের এই বয়কট আন্দোলনের সঙ্গে যুক্ত দেশটির জাতীয় দলের কোচও।

এতে সংকটে পড়েছে ডেনিশ ফুটবল অ্যাসোসিয়েশন। কারণ তারা স্লোভাকিয়া ও ওয়েলসের বিপক্ষে ম্যাচ দুটি বাতিল করে দিতে পারছে না। কারণ ম্যাচ বাতিল করলেই জরিমানাসহ উয়েফার শাস্তির মুখোমুখি হতে হবে। সাথে আসতে পারে নিষেধাজ্ঞার মত কঠিন শাস্তি।

তাই উপায় না দেখে অস্থায়ী কোচ জন জেনসেনকে বানিয়ে ডাকা হয়েছে ফুটসালের তারকা খেলোয়াড়দের। ফুটবলের সঙ্গে ফুটসালের অনেকটাই মিল। খেলার ধরণও প্রায় একই। তাই বলে ফুটসাল খেলোয়াড়েরা খেলবেন আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ? এমন ঘটনা ইতিহাসে বিরল। যেটি ঘটাতে যাচ্ছে ডেনিশরা।

  • সর্বশেষ
  • পঠিত