ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫ অাপডেট : ৪৩ মিনিট আগে English

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩৫

প্রিন্ট

ব্রাজিল–আর্জেন্টিনার দুই রকম দিন

ব্রাজিল–আর্জেন্টিনার দুই রকম দিন
অনলাইন ডেস্ক

কলম্বিয়ার জমাট রক্ষণ কোনোভাবেই ভাঙতে পারেনি আর্জেন্টিনা। অপরদিকে এল সালভাদরকে উড়িয়ে দিয়েছে নেইমার, কুতিনহোরা।

যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার ভোরে শুরু হওয়া আর্জেন্টিনা-কলম্বিয়ার ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের প্রচেষ্টাগুলো ঠেকিয়ে দেন গোলরক্ষক দাভিদ অসপিনা। লিওনেল স্কালোনির শিষ্যদের রুখে দিয়েছে কলম্বিয়া।

শুরু থেকে খেলেন মাউরো ইকার্দি। দ্বিতীয়ার্ধে বদলি নামেন পাওলো দিবালা। প্রথম ২৪ মিনিটে আর্জেন্টিনা লক্ষ্যে শট নেয় তিনটি। ২৭তম মিনিটে প্রথম ফ্রাঙ্কো আরমানিকে পরীক্ষায় ফেলতে পারে কলম্বিয়া।

দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে দিবালা মাঠে আসার পর আক্রমণের ধার বাড়ে আর্জেন্টিনার। ডিফেন্সিভ মিডফিল্ডার জিওভানি লো সেলসোর জায়গায় মাঠে আসেন অ্যাটাকিং মিডফিল্ডার ক্রিস্তিয়ান পাভোন। তার ক্রসে ৭২তম মিনিটে একটুর জন্য মাথা ছোঁয়াতে পারেননি ইকার্দি। ৮১তম মিনিটে একটুর জন্য তাগলিয়াফিকোর ক্রসের নাগাল পাননি ইন্টার মিলান ফরোয়ার্ড ইকার্দি। বাকি সময়ে কোনো দলই তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি।

অপরদিকে যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে বাংলাদেশ সময় বুধবার সকালে ৫-০ গোলে জিতে ব্রাজিল। নিজের অভিষেক ম্যাচেই জোড়া গোল করে দলের জয়ে বড় ভূমিকা রাখলেন রিচার্লিসন। সালভাদরের বিপক্ষে ৫-০ গোলের জয়ের ম্যাচে আর ও গোল পেয়েছেন নেইমার, কুটিনহো এবং মার্কুইনহোস।

দর্শকেরা নড়েচড়ে বসার আগেই মাত্র ২ মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল। স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে নেন নেইমার। এই গোল করে তার আন্তর্জাতিক ক্যারিয়ারে গোল সংখ্যা ৫৯ এ পৌঁছেছে যেটা ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোল স্কোরার পেলের থেকে মাত্র ১৮ টি কম।

১৬ তম মিনিটে গোল করেন রিচার্লিসন। নিজের অভিষেক ম্যাচেই গোল করলেন তিনি। এরপর নেইমারের একটি শট বারে লেগে ফিরে না আসলে ব্যবধান ৩-০ হতে পারতো। যদিও কিছুক্ষণ পরেই কুতিনহো গোল করলে ৩-০ তে এগিয়ে যায় ব্রাজিল। ৫০ মিনিটে রিচার্লিসন এবং ৯০ মিনিটের সময় মার্কুইনহোস গোল করলে ৫-০ গোলের বড় জয় পায় ব্রাজিল।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত