ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

বার্সেলোনায় আসতে চান গার্দিওলা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৩

বার্সেলোনায় আসতে চান গার্দিওলা

কোচিং ক্যারিয়ারের ইতি টানার আগে বার্সেলোনা 'বি' দলে ফিরে যেতে চান ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা।

২০০৭ সালে বার্সেলোনা 'বি' দলের কোচ হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন ৪৭ বছর বয়সী গার্দিওলা। এক বছর পর ফ্রাঙ্ক রাইকার্ডের বিদায়ের পর তিনি বার্সার সিনিয়র দলের প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করেন।

ক্লাবটিতে চার বছর প্রধান কোচের দায়িত্ব পালনকালে গার্দিওলা দুটি চ্যাম্পিয়ন্স লীগ, দুটি ক্লাব বিশ্বকাপ এবং লা লীগার তিনটি শিরোপা জয় করেন। এরপর বায়ার্ন মিউনিখে যোগ দিয়েও তিনি একই পর্যায়ের সফলতা লাভ করেন।

ম্যানচেস্টার সিটিতে তৃতীয় মৌসুম এসে প্রিমিয়ার লীগের শিরোপা অক্ষুন্ন রাখার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি। গত মৌসুমে দলকে রেকর্ড পরিমাণ ১০০ পয়েন্ট পাইয়ে শিরোপা এনে দিয়েছেন এই স্প্যানিশ কোচ। এরপর ইংল্যান্ডে অন্তত একটি দশক কাটানোর ইঙ্গিত দিয়েছেন তিনি।

অবশ্য গার্দিয়ালার আশা যেখান থেকে শুরু করেছিলেন সেখানে গিয়েই ক্যারিয়ারোর ইতি ঘটানো। তিনি বলেন, ‘আমার চাহিদা মাফিক দলটি খেলার চেস্টা করে যাচ্ছে। তবে আমি যেখান থেকে শুরু করেছিলাম সেখানে গিয়েই ক্যারিয়ার শেষ করব। আমার চুড়ান্ত পদক্ষেপ হবে যুব দল নিয়ে। আশা করছি সেটি হবে বার্সা।’

আগে অবশ্য ক্যাম্প ন্যুতে ফিরে গিয়ে বার্সা সিনিয়র দলকে কোচিং করানোর সম্ভাবনার কথা নাকচ করে দিয়েছিলেন গার্দিওলা। তবে সেখানে সম্ভাব্য প্রত্যাবর্তনের বিষয়ে ক্লাবটির স্পোর্টস ডিরেক্টরের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলেছেন তিনি। ২০২০-২১ মৌসুমে সিটির সঙ্গে গার্দিওলার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে ।

  • সর্বশেষ
  • পঠিত