ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫ অাপডেট : ১৪ মিনিট আগে English

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২০

প্রিন্ট

ভারতকে সুবিধা দিতে এশিয়া কাপের অদ্ভুত সূচি

এশিয়া কাপের অদ্ভুত সূচি
স্পোর্টস ডেস্ক

ভারতকে সুবিধা দিতে এশিয়া কাপের সুপার ফোরে অদ্ভুত সূচি বানিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। শুধু তাই নয়, প্রথম রাউন্ড শেষ হবার আগে সুপার ফোরের লাইন আপ চূড়ান্ত করে ফেলেছে সুপার ফোরের শিডিউল। যেখানে খেলার আগেই বাংলাদেশকে গ্রুপ রানার্স আপ ঘোষণা করেছে তারা।

নতুন সূচি অনুযায়ী, ভারত সুপার ফোরের তিনটি ম্যাচই খেলবে দুবাইয়ে। বাকি তিন দল পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশকে দুটি করে ম্যাচ খেলতে হবে দুবাই থেকে দূরে আবুধাবিতে গিয়ে। বাসে যেতে যেখানে সময় লাগে প্রায় দুই ঘন্টা।

বৃহস্পতিবার সকালে আফগাস্তিানের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ খেলতে আবুধাবিতে যেতে হবে বাংলাদেশ দলকে। ম্যাচ শুরু স্থানীয় সময় সাড়ে তিনটায়। এরপর ম্যাচ শেষ করে, প্রেজেন্টেশন শেষে দুবাইতে ফিরতে ফিরতে বেজে যাবে প্রায় রাত আড়াইটা তিনটা। ম্যাচ খেলার ক্লান্তি, গভীর রাতের ভ্রমণ ক্লান্তি, ঘুম পূরণ না হওয়ার ক্লান্তি নিয়েই শুক্রবার দের মাঠে নামতে হবে মাশরাফিদের।

প্রাথমিকভাবে প্রকাশিত সূচিতে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন দলের জন্য সুযোগ ছিলো দুবাইতেই সব ম্যাচ খেলার। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের আপত্তির মুখে ভারতের সব ম্যাচ দিয়ে দেয়া হয় দুবাইতে। ফলে পাকিস্তান চ্যাম্পিয়ন হলেও তাদের খেলতে হবে আবু ধাবি-দুবাই ভ্রমণ করেই।

বিষয়টি ভালো চোখে দেখেননি সরফরাজ। সংবাদ সম্মেলনে বিষয়টি তুলে ধরে পাকিস্তানের অধিনায়ক বলেছেন, ‘ভারত যদি আমাদের কাছে হেরে যায়, তা হলে ওরা গ্রুপ চ্যাম্পিয়ন হবে না। কিন্তু তাও ওরা দুবাইয়ে থাকবে। আর আমরা গ্রুপ চ্যাম্পিয়ন হলেও সেই আবু ধাবিতে গিয়ে খেলতে হবে। এই আবহাওয়ায় অতটা দূরে যাওয়াটা কিন্তু খুব কষ্টের ব্যাপার।’

এশিয়া কাপে সুপার ফোরের ফিকশ্চার:

তারিখ

বার

ম্যাচ

ভেন্যু

বাংলাদেশ সময়

২১-৯-২০১৮

শুক্রবার

বাংলাদেশ-ভারত

দুবাই

বিকাল সাড়ে পাঁচটা

২১-৯-২০১৮

শুক্রবার

পাকিস্তান-আফগানিস্তান

আবুধাবি

বিকাল সাড়ে পাঁচটা

২৩-৯-২০১৮

রবিবার

ভারত-পাকিস্তান

দুবাই

বিকাল সাড়ে পাঁচটা

২৩-৯-২০১৮

রবিবার

বাংলাদেশ-আফগানিস্তান

আবুধাবি

বিকাল সাড়ে পাঁচটা

২৫-৯-২০১৮

মঙ্গলবার

ভারত-আফগানিস্তান

দুবাই

বিকাল সাড়ে পাঁচটা

২৬-৯-২০১৮

বুধবার

বাংলাদেশ-পাকিস্তান

আবুধাবি

বিকাল সাড়ে পাঁচটা

২৮-৯-২০১৮

শুক্রবার

ফাইনাল

দুবাই

বিকাল সাড়ে পাঁচটা

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত