ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

হংকংকে উড়িয়ে দিল বাংলাদেশের যুবারা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০২ অক্টোবর ২০১৮, ১৫:১২

হংকংকে উড়িয়ে দিল বাংলাদেশের যুবারা

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে হার দিয়েই শুরু হয়েছিল বাংলাদেশের যুবাদের মিশন। কিন্তু পরের দুই ম্যাচ জিতেই সেমির পথেই আছেন তারা। আজ হংকং অনূর্ধ্ব -১৯ দলকে ৫ উইকেটে হারিয়েছে তৌহিদ-মাহমুদুলরা।

কিন্তু হংকংকে উড়ালেও এখনো সেমির নিশ্চয়টা পায়নি যুবারা। কারণ পাকিস্তান শ্রীলঙ্কার কাছে হারলে বাংলাদেশ সেমিতে। পাকিস্তান জিতলেও দুই দলের পয়েন্ট সমান হবে। এরপর সেমিফাইনালের জন্য হিসেব করা হবে নেট রান রেট।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আজ টস জিতে হংকংকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক তৌহিদ হৃদয়। বাংলাদেশের দাপুটে বোলিংয়ে ৪৬.৫ ওভারে ৯১ রানে অলআউট হয় হংকংয়ের যুবারা। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১১.২ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৮ রানে অধিনায়ক তৌহিদ হৃদয় আউটের পরের বলেই সাজঘরে ফেরেন শামীম হোসেন। দলীয় ২২ রানে সাজিদ আউট হলে বিপদ বাড়ে বাংলাদেশের। তবে শেষ সময়ে প্রতিরোধ গড়ে দলকে জয় এনে দেন আকবর আলী ও মাহমুদুল হাসান জয়। আকবর আলী ২৫ রানে আউট হলেও ব্যক্তিগত সর্বোচ্চ ৩২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মাহমুদুল হাসান জয়।

বল হাতে বাংলাদেশের হয়ে রিশাদ হোসেন সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া মৃত্যঞ্জয় চৌধুরি ও রাকিবুল হাসান পান দুটি করে উইকেট।

  • সর্বশেষ
  • পঠিত