ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

ওয়ার্নকে ২ লক্ষ ডলার ঘুষ দিতে চেয়েছিলেন মালিক

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ১৭:০৯  
আপডেট :
 ১০ অক্টোবর ২০১৮, ১৭:১০

ওয়ার্নকে ঘুষ দিতে চেয়েছিলেন মালিক

শেন ওয়ার্নের বই প্রকাশ হবে। আর তাতে কোনও বিতর্ক হবে না। তা কী করে হয়। বাস্তবে তা হয়ও নি। তার আত্মজীবনী ‘নো স্পিন’ প্রকাশ হওয়ার পরেই একের পর এক বাউন্সার আছড়ে পড়ছে ক্রিকেট দুনিয়ায়।

বইতে এমন কিছু অজানা সত্যের কথা প্রকাশ করেছেন ওয়ার্ন। যা পড়ে অনেক সাবেক ক্রিকেটারদেরই রাতের ঘুম উড়ে যাওয়ার মতো অবস্থা হয়েছে। পাকিস্তানের সেলিম মালিকের বিরুদ্ধে সরাসরি ঘুষ দিতে চাওয়ার কথাও উল্লেখ করেছেন ওয়ার্ন। আর তাতেই বেঁধেছে বিতর্ক।

সেই বইটিতে ওয়ার্ন লিখেছেন, ‘বইটায় আমি নিষ্ঠুর ভাবে সৎ থেকেছি। আমার ব্যক্তিগত জীবন, বাচ্চাদের সঙ্গে আমার সম্পর্ক, ক্রিকেট পরিবার সব কিছু নিয়ে। সব কিছুই বিস্তারিত জানিয়েছি।’

পাকিস্তানের সাবেক ক্রিকেটার সেলিম মালিকের প্রসঙ্গে তিনি বলেন, ‘মালিক আমায় ১৯৯৪-৯৫ সিরিজের করাচি টেস্টে দু’লক্ষ মার্কিন ডলার ঘুষ দিতে চেয়েছিল। বলেছিল যদি অফ স্টাম্পের বাইরে ওয়াইড করি, ম্যাচটা ড্র হয়, তা হলে আধ ঘণ্টার মধ্যে পুরো টাকাটা আমার ঘরে পৌঁছে যাবে।’

এর পাশাপাশি শ্রীলঙ্কায় এক জুয়ার আড্ডার কথাও উল্লেখ করেছেন ওয়ার্ন। যেখানে তিনি ৫০০০ মার্কিন ডলার হারানোর পর কীভাবে টিমমেট মার্ক ওয়ার এক জুয়াড়ি বন্ধু টাকা দিতে চেয়েছিলেন সেকথাও বইতে উল্লেখ করেছেন ওয়ার্ন।

  • সর্বশেষ
  • পঠিত