ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

শেষ মুহূর্তের গোলে ব্রাজিলের জয়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৮, ০২:৩৫

শেষ মুহূর্তের গোলে ব্রাজিলের জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে ১-০ তে জয় পেল সেলেকাওরা। অতিরিক্ত সময়ে গিয়ে গোলের দেখা পেল ব্রাজিল। নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে অতিরিক্ত সময়ে নেইমারের দুর্দান্ত কর্নার কিকে হেড করে জয়সূচক গোল করেন মিরান্দা।

আর্জেন্টিনার হয়ে লিওনেল মেসি হয়তো মাঠে নেই, ব্রাজিলের হয়ে তো মাঠে আছেন নেইমার। শেষ মিনিট পর্যন্তও কি কিছু আন্দাজ করা ঠিক? ঠিক নয়।

নেইমার সেটাই যেন বোঝালেন। ম্যাচের অতিরিক্ত সময়ে কর্নার কিক থেকে তার বাড়িয়ে দেয়া বল দুর্দান্ত হেডে আর্জেন্টিনার জালে জড়িয়ে দিলেন মিরান্ডা। সাম্বার দেশের সমর্থকরা মেতে উঠলেন বিজয়োল্লাসে। উত্তেজনায় ঠাসা ম্যাচে এই গোলের সুবাদেই জয় তুলে নিলো তিতের শিষ্যরা।

এ জয়ের ফলে আর্জেন্টিনার বিপক্ষে ৪১তম জয় পেল ব্রাজিল।

অপেক্ষার প্রহর শেষে রাত ১২টায় জেদ্দায় শুরু হয় ফুটবল মহারণ। খেলার শুরু থেকেই ফুটবলের ল্যাটিন ছন্দ উপভোগ করতে থাকে ফুটবল প্রেমীরা।

খেলার প্রথমার্ধে নেইমার, কুতিনহোকে কয়েকবার আর্জেন্টিনার রক্ষণভাগে ঢুকে পরে। কিন্তু রোমেরোকে পরাস্ত করতে পারেনি তারা। প্রথমার্ধ গোলশুন্য অবস্থায় শেষ হয়। দ্বিতীয়ার্ধে এসে ঝলসে ওঠে দিবালা ও ইয়াকার্দে। দিবালার কয়েকটি প্রচেষ্টা ব্যর্থ হয়। খেলার ৬৪ মিনিটের মাথায় অবৈধভাবে বল কেড়ে নিতে গেল রেফারির বাঁশি শুনতে হয় নেইমারকে। এ সময় হলুদকার্ড দেখতে হয় তাকে।

৯০ মিনিট পেরিয়ে গেলেও তখনও গোলের দেখা পায়নি কোনো দলই। অতিরিক্ত সময়ে ব্রাজিল, আর্জেন্টিনাকে চেপে ধরে। মেসিবিহীন আর্জেন্টিনার রক্ষণভাগে ফাটল ধরাতে ব্যস্ত হয়ে পড়েন নেইমার, কুতিনহো।

অতিরিক্ত সময়ে কর্নায় পায় ব্রাজিল। ব্রাজিলের ৪র্থতম কর্নার কিক নেন নেইমার। নেইমারের বাঁকানো শটে মাথা ছোঁয়ান মিরান্দা। রোমেরোকে পাশ কাটিয়ে বল ঢুকে নীল-সাদাদের জালে।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত