ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

৬ উইকেট হারিয়ে বিপর্যস্ত বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৮, ১৬:৩১  
আপডেট :
 ২১ অক্টোবর ২০১৮, ১৭:৫১

৬ উইকেট হারিয়ে বিপর্যস্ত বাংলাদেশ

ঘরের মাটিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শুরু হয়েছে দুপুর আড়াইটায়। সিরিজের বাকি দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম থেকেই সাবধানী ছিলেন টাইগার দুই ওপেনার কায়েস ও লিটন। কিন্তু জার্ভিস-চাতারার বিপক্ষে নড়বড়ে ছিল লিটনের ব্যাটিং। অবশেষে দলীয় ১৬ রানে চাতারার বলে ঝুওয়াওয়ের ক্যাচ হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন লিটন। এক উইকেটের ধাক্কা না সামলাতেই স্কোরকার্ডে ১ রান যোগ হতে চাতারাতে ফিরলেন অভিষিক্ত রাব্বী।

এরপর ইমরুল কায়েসের সঙ্গে ব্যাটিংয়ে যোগ দেন মুশফিকুর রহিম। তবে দলীয় ৬৬ রানে ব্র্যান্ডন মাভুতার বলে উইকেটরক্ষক ব্র্যান্ডন টেলরের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৫ রানে ফেরেন মুশফিক।

এরপর ইমরুলের সঙ্গে যোগ দেন মোহাম্মদ মিথুন। দুজনের ব্যাটে দুর্দান্ত গতিতেই এগুচ্ছিল টাইগাররা। তবে কাইল জার্ভিসের করা ২৮তম ওভারের দ্বিতীয় বলে টেইলরের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৩৭ রানে ফেরেন মিথুন। এরপর দলীয় স্কোরকার্ডে কোন রান যোগ না হতেই সেই জার্ভিসের বলেই ফিরলেন মাহমুদউল্লাহ। ৩০তম ওভারে কাইল জার্ভিসের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফিরে গেছেন মেহেদী হাসান মিরাজ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ৩২.৪ ওভারে বাংলাদেশের সংগ্রহ ১৪৭ রান।

হেড টু হেড ৭০তম ওয়ানডেতে মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ ৬৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে, তার মধ্যে ৪১টি জিতেছে। বাকি ম্যাচগুলো জিতেছে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে সর্বশেষ দশ ম্যাচের দশটিতেই জয় পেয়েছে বাংলাদেশ। ২০১৪ সালে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং ২০১৫ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে টাইগাররা। আর গত জানুয়ারিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে দুইটি ম্যাচ খেলে দুইটিতেই বাংলাদেশ জয় পায়।

বাংলাদেশ একাদশ:

লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ:

হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), চেফাস ঝুওয়াও, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর (অধিনায়ক), শন উইলিয়ামস, পিটার মুর, সিকান্দার রাজা, ডোনাল্ড তিরিপানো, ব্রান্ডন মাভুতা, কাউল জারভিস, টেন্ডাই সাতারা।

  • সর্বশেষ
  • পঠিত