ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষে বেলজিয়াম, তিনে ব্রাজিল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৬ অক্টোবর ২০১৮, ১১:২৬

ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষে বেলজিয়াম, তিনে ব্রাজিল

গত মাসে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার র‍্যাংকিংয়ে ফ্রান্সের সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিল বেলজিয়াম। কিন্তু নতুন প্রকাশিত র‍্যাংকিংয়ে ফ্রান্সকে হটিয়ে এককভাবে শীর্ষস্থান দখল করেছে বেলজিয়াম। বৃহস্পতিবার ফিফা তাদের নতুন র‍্যাংকিং প্রকাশ করে।

এতে ১ হাজার ৭৩৩ পয়েন্ট নিয়ে এক নম্বরে আছে বেলজিয়াম। আর তাদের থেকে মাত্র এক পয়েন্ট পিছিয়ে থেকে দুইয়ে নেমে গেছে ফ্রান্স। এছাড়া র‌্যাংকিংয়ের তিনে রয়েছে ব্রাজিল, চারে বর্তমান রানার্সআপ ক্রোয়েশিয়া।

একধাপ এগিয়ে পাঁচে উঠেছে ইংল্যান্ড। ইংলিশদের জায়গা ছেড়ে দিয়ে ছয়ে নেমে গেছে উরুগুয়ে। সাত থেকে দশে আছে যথাক্রমে পর্তুগাল, সুইজারল্যান্ড, স্পেন ও ডেনমার্ক। তিন ধাপ এগিয়ে ১১ নম্বরে উঠেছে কলম্বিয়া।

আর্জেন্টিনা রয়েছে ১২তম স্থানে। একধাপ পিছিয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। টানা দুই কোপা আমেরিকার চ্যাম্পিয়ন অ্যালেক্সিজ সানচেজের চিলি অবস্থান ১৩ নম্বরে। বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া জার্মানি পিছিয়েছে আরো দুই ধাপ, অবস্থান করছে ১৪ নম্বরে। প্রীতি ম্যাচ আর নেশন্স কাপে ভালো পারফরম্যান্সের সুবাদে হল্যান্ড দুই ধাপ এগিয়ে উঠে এসেছে ১৫ নম্বরে।

তবে ১৯৩তম স্থান থেকে পিছিয়ে গুয়ামের সঙ্গে যৌথভাবে ১৯৪তম স্থানে আছে বাংলাদেশ। সাফ অঞ্চল থেকে শীর্ষে আছে ভারত। তাদের অবস্থান ৯৭।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত