ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপ

১০ জন নিয়ে নেপালকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৮, ১৯:০২  
আপডেট :
 ২৯ অক্টোবর ২০১৮, ১৯:১৯

নেপালকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে ১০ জনের দল নিয়ে খেলে স্বাগতিক নেপালকে হারিয়ে গ্রুপ সেরা হয়েছে বাংলাদেশ। সোমবার দেশটির আনফা কমপ্লেক্সে ২-১ গোলে জেতে কিশোররা। এবারের আসরে টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য ড্র হলেই চলত। কিন্তু ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। একটি ফ্রিকিকে গোলমুখ থেকে মাথা ছুঁইয়ে দলকে এগিয়ে নেয় মিডফিল্ডার ইবনে আহাদ। এগিয়ে গিয়েও আরও আক্রমণাত্মক মেজাজে খেলতে গিয়েই কিছুটা গুলিয়ে ফেলেছিল কিশোররা।

ম্যাচের ৩২ মিনিটে নেপালি স্ট্রাইকারকে বক্সের মধ্যে ফেলে দিয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়ে বাংলাদেশের গোলরক্ষক। পেনাল্টি থেকে ১–১ করে নেপাল।

দলের শক্তি কমলেও দ্বিতীয়ার্ধের শুরুতে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে ফের এগিয়ে যায় বাংলাদেশ। সতীর্থের কাট ব্যাকে রাজনের নিখুঁত প্লেসিং শট ঠিকানা খুঁজে পায়।

এরপর সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠা নেপালকে ভালোভাবে আটকে রাখে কিশোররা। শেষ পর্যন্ত স্বস্তির জয়ে গ্রুপ সেরা হয়ে সেমি-ফাইনালে ওঠে বাংলাদেশ।

প্রসঙ্গত, আগামী বৃহস্পতিবার সেমি-ফাইনালে ‘বি’ গ্রুপের রানার্সআপ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে, নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছিলো এই কিশোররা।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত