ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

ক্রিকেটার চামেলীর চিকিৎসার খরচ বহন করবে বিসিবি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ৩১ অক্টোবর ২০১৮, ১২:১৪  
আপডেট :
 ৩১ অক্টোবর ২০১৮, ১৩:৫৪

ক্রিকেটার চামেলীর পাশে বিসিবি

অসুস্থ নারী ক্রিকেটার চামেলী খাতুনের চিকিৎসার সম্পূর্ণ খরচ বহনের আশ্বাস দিল বিসিবি। বেশ কিছুদিন ধরেই ক্রিকেট পাড়ায় আলোচিত বিষয়গুলোর মধ্যে অন্যতম চামেলি খাতুনের চিকিৎসার ব্যাপারটি। শুরুতে চামেলীর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। এরপর একে একে এগিয়ে আসেন সাকিব আল হাসান ও রুবেল হোসেন। অবশেষে চামেলীর চিকিৎসার পূর্ণাঙ্গ খরচ বহনের ইচ্ছা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

চামেলীর চিকিৎসা খরচ বহন করছে বিসিবি এই খবরটি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া কমেটির চেয়ারম্যান জালাল ইউনুস। সংবাদ মাধ্যমকে তিনি বলেন, 'সভাপতি আমাদের জানিয়েছেন। আমরা সব ধরনের সহযোগিতা করতে রাজি আছি। যতই খরচ হোক , পুরোটাই আমরা বহন করব । আমাদের খরচেই তাকে আমরা আগে ঢাকায় এনে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করাবো। এরপর পুরোপুরি চেকআপ করিয়ে যদি দেখা যায় বিদেশে পাঠাতে হবে তাহলে আমরা পাঠিয়ে দিব।'

আট বছর পূর্বে খেলার সময়ই ডান পায়ের লিগামেন্ট ছিঁড়ে যায় চামেলির। একই সঙ্গে মেরুদন্ডে দুই হাড়ের ডিস্কগুলো নষ্ট হয়ে পড়ায় তার শরীরের ডান পাশ অবশ হয়ে পড়ছে। এ অবস্থায় উন্নত চিকিৎসার জন্য তার প্রয়োজন প্রায় ১০ লাখ টাকা যা তার দরিদ্র পরিবারের পক্ষে ব্যয় করা অসম্ভব। চিকিৎসা বন্ধ হয়ে যাওয়ায় গত ২০ দিন ধরে এক রকম ঘরবন্দি হয়ে রয়েছেন চামেলী।

পরিবারের একমাত্র উপার্জন করা ব্যক্তি ছিলেন চামেলি নিজেই। তার উপার্জনেই নির্ভর তার বাবা-মা ছাড়াও স্বামী পরিত্যক্ত বোন। ক্রিকেটের পাশাপাশি বাংলাদেশ আনসার বাহিনীতেও চাকুরী করতেন এই অলরাউন্ডার। কিন্তু শরীরের বর্তমান অবস্থায় সেখানেও কাজ করতে পারছেন না। চিকিৎসাজনিত ছুটিতে আছেন চামেলি। আনসার বাহিনীর সদস্যরাও সাহায্য করছেন তবে তা প্রয়োজনের তুলনায় খুবই অপ্রতুল।

  • সর্বশেষ
  • পঠিত