ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

হারের বৃত্ত থেকে বের হলো পাকিস্তান

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ১০:২৭

হারের বৃত্ত থেকে বের হলো পাকিস্তান

২০১৪ সালের ৭ ডিসেম্বর। এই আবুধাবিতেই পাকিস্তানকে ৭ রানে হারিয়েছিল নিউজিল্যান্ড। এরপর টানা ১৩টি ওয়ানডের ১২টিতেই নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছে পাকিস্তান। অন্য ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। তারপড় কেটে গেছে চার বছর।

অবশেষে নিউজিল্যান্ডের বিপক্ষে সেই হারের যন্ত্রণা থেকে মুক্ত হয়েছে পাকিস্তান ক্রিকেট দল। শুক্রবার আবু ধাবিতে স্বাগতিক পাকিস্তান কিউইদের হারিয়েছে ৬ উইকেটে তারা। অসাধারণ বোলিংয়ের পর টপ অর্ডারের দুর্দান্ত ব্যাটিংয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ এ সমতা আনল সরফরাজ আহমেদের দল।

পাকিস্তানের সঙ্গে টস জিতে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ২০৯ রান তুলে নিউজিল্যান্ড। ২১০ রানের জবাবে ব্যাট করতে নেমে অনেকটা হেসে খেলে জিতেছে পাকিস্তান। স্বাগতিকদের হয়ে ৮৮ রানের বড় ইনিংস খেলেন ফখর জামান। এছাড়াও বাবর আজমের ব্যাট থেকে আসে ৪৬ রান।

এর আগে ব্যাট করতে নেমে সফরকারী নিউজিল্যান্ড দ্রুত উইকেট হারিয়ে অল্পরানে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে। দলের হয়ে একা লড়ে যান রস টেলর। তার ৮৬ রানের ইনিংসে লড়াকু সংগ্রহ পায় নিউজিল্যান্ড। ১২০ বলে ৩ চার ও ১ ছক্কায় ৮৬ রান করেন টেলর। এছাড়া মার্ক নিকলস ৬৩ বলে করেন ৩৩ রান।

বল হাতে পাকিস্তানের হয়ে শাহীন শাহ আফ্রিদি ৯ ওভারে ৩৮ রানে পেয়েছেন ৪ উইকেট। ২টি উইকেট পেয়েছেন হাসান আলী।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত