ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

সাঙ্গার পাশে টেইলর

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৮, ১৫:২৭

সাঙ্গার পাশে টেইলর

বাংলাদেশের বিপক্ষে এক টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি করে লঙ্কান গ্রেট সাঙ্গাকারার পাশে বসলেন জিম্বাবুয়ের ব্রেন্ডন টেইলর। যদি তার সেঞ্চুরিতে হার এড়াতে পারেনি সফরকারীরা। বাংলাদেশের কাছে হেরেছে ২১৮ রানের বিশাল ব্যবধান। ঢাকা টেস্টে প্রথম ইনিংসে করেন ১১০ রান। তীয় ইনিংসে টেইলর করেন ১০৬ রান। ২২ গজে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি।

বাংলাদেশের বিপক্ষে দুবার জোড়া সেঞ্চুরি করেছিলেন শ্রীলঙ্কান গ্রেট সাঙ্গাকারা। মিরপুর টেস্টের আগে টেইলরও বাংলাদেশের বিপক্ষে জোড়া সেঞ্চুরি পেয়েছেন ২০১৩ সালে। সেবার হারারেতে প্রথম ইনিংসে ১৭১ ও দ্বিতীয় ইনিংসে ১০২ রান করেছিলেন। সাঙ্গাকারা ২০১৩ সালে গলে ১৪২ ও ১০৫ এবং ২০১৪ সালে চট্টগ্রামে ৩১৯ ও ১০৫ রান করেছিলেন।

বাংলাদেশের বিপক্ষে প্রথম জোড়া সেঞ্চুরি হাঁকান ইয়াসির হামিদ। ২০০৩ সালে করাচিতে পাকিস্তানের ওপেনার করেছিলেন ১৭০ ও ১০৫ রান। এরপর শ্রীলঙ্কার তিলকারত্নে দিলশান চট্টগ্রামে করেন ১৬২ ও ১৪৩ রান। ঢাকায় ২০১২ সালে কাইরেন পাওয়েল ১১৭ ও ১১০ রানের ইনিংস খেলেন।

একের অধিক জোড়া সেঞ্চুরি করা জিম্বাবুয়ের প্রথম ক্রিকেটার হলেন টেলর। একের অধিক জোড়া সেঞ্চুরি আছে সব মিলিয়ে আরো ১৩ জনের।

  • সর্বশেষ
  • পঠিত