ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫১ মিনিট আগে
শিরোনাম

অবসরে টেনিস তারকা রাদাওয়ানাস্কা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৮, ১২:১৩

অবসরে টেনিস তারকা রাদাওয়ানাস্কা

উইম্বলডনের সাবেক ফাইনালিস্ট পোল্যান্ডের তারকা আগনিয়েস্কা রাদাওয়ানাস্কা টেনিস থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। শারিরীক অসুস্থতার কারণ দেখিয়ে ২৯ বছর বয়সে এই পোলিশ তারকা অবসরের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

ফেসবুক পেজে রাদাওয়ানাস্কা এ সম্পর্কে লিখেছেন, ‘১৩ বছরের পেশাদার ক্যারিয়ার শেষে আমি আজ বিদায়ের ঘোষণা দিচ্ছি। দুর্ভাগ্যবশত আমি আর অনুশীলন কিংবা খেলার মত অবস্থায় নেই। সম্প্রতি প্রত্যাশা মাফিক আমি শারীরিকভাবে সুস্থ নই।’

র‌্যাকেট তুলে রাখলেও টেনিসকে ছাড়ার কোন ইচ্ছা নেই বলে জানিয়েছেন রাদাওয়ানাস্কা। বিদায়ের ঘোষণা দিলেও নতুন চ্যালেঞ্জ নিতে তিনি প্রস্তুত বলেও ইঙ্গিত দিয়েছেন।

২০১২ সালে ডব্লিউটিএ র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে উঠে এসেছিলেন রাদাওয়ানাস্কা, যা এ পর্যন্ত তার শীর্ষ অবস্থান। গত বছর ভাইরাসে আক্রান্ত হয়ে শারিরীক ভাবে অসুস্থ হবার পর থেকে আর পুরো সুস্থ হয়ে উঠতে পারেননি। যে কারণে চলতি বছর প্রায় পুরোটা সময়ই ফর্মহীনতায় ভুগেছেন। শীর্ষ ৩০’এ থেকে বছর শুরু করার পর বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ৭৫তম স্থানে নেমে যান। এ সম্পর্কে তিনি বলেছেন, শারিরীক অসুস্থতা ও পেশাদার টেনিসের প্রচন্ড চাপকে মাথায় রেখে আমি বিদায়ের সিদ্ধান্ত নিয়েছি।

২০১২ সালে সেরেনা উইলিয়ামসের কাছে তিন সেটের লড়াইয়ের পর উইম্বলডনের ফাইনালে পরাজিত হয়েছিলেন রাদাওয়ানস্কা। ক্যারিয়ারে ২০টি ডব্লিউটিএ ট্যুর শিরোপা জিতেছেন, যার মধ্যে রয়েছে ২০১৫ সালের ডব্লিউটিএ ফাইনাল।

  • সর্বশেষ
  • পঠিত