ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫ অাপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৩০

প্রিন্ট

সূচক কমলেও, বেড়েছে লেনদেন

সূচক কমলেও, বেড়েছে লেনদেন
জার্নাল ডেস্ক

ব্যাপক উত্থানের এক কার্যদিবস পরেই শেয়ারবাজারে মূল্য সূচকের পতন হয়েছে। সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সবকটি মূল্য সূচক কমেছে।

তবে এদিন ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার ডিএসইতে ৪৮৬ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে প্রায় ৩১ কোটি ১৮ লাখ টাকা বেশি। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ৪৫৫ কোটি ৪৫ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১৮৩টির। আর অপরিবর্তিত রয়েছে ৪৪টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১১ পয়েন্ট কমে ৬ হাজার ৮২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৪০৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৪৪ পয়েন্টে।

অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২০ কোটি টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৮০৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির শেয়ার দর।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত