ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮, ৯ আষাঢ় ১৪২৫ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৭ মার্চ ২০১৮, ১৬:৪৬

প্রিন্ট

পুঁজিবাজারে সূচকের পতন

পুঁজিবাজারে সূচকের পতন
জার্নাল ডেস্ক

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেনেও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসইতে ৪০৫ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে প্রায় ২১ কোটি ১৭ লাখ টাকা কম। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ৪২৬ কোটি ৯০ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ১৭৫টির। আর অপরিবর্তিত রয়েছে ৪৫টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৫ পয়েন্ট কমে ৫ হাজার ৮২২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩৭৩ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে  ২ হাজার ১৪৩ পয়েন্টে।

অন্যদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৩ কোটি ৫৫ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৯৯২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির শেয়ার দর।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত