ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর ২০১৭, ৪ অগ্রহায়ণ ১৪২৪ অাপডেট : ৪৫ মিনিট আগে English

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৭, ২২:১৩

প্রিন্ট

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেল ৩০ সংগঠন

অনলাইন ডেস্ক

তৃণমূল পর্যায়ে আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখায় তরুণ উদ্যোক্তদের ৩০টি সংগঠনকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ দেয়া হয়েছে। শনিবার সাভারের শেখ হাসিনা ন্যাশনাল ইয়ুথ সেন্টারে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত এক অনুষ্ঠানে পুরস্কারের জন্য মনোনীতদের নাম ঘোষণা করা হয়।

আয়োজকরা জানান, মধ্যে সমাজ উন্নয়ন, খেলাধুলা ও সাংস্কৃতিক উন্নয়ন এই তিন ক্যাটাগরিতে মোট ৩০টি সংগঠনকে পুরস্কার দেওয়া হয়েছে। তবে মোট ১৩০০ সংগঠন আবেদন করে।

বিজয়ীদের হাতে পুরোষ্কার তুলে দেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তরুণ উদ্যোক্তদের হাতে পুরস্কার তুলে দেন।

সমাজ উন্নয়ন ক্যাটাগরিতে পুরস্কারের জন্য মনোনীত সংগঠনগুলো হল- যশোরের স্বপ্ন দেখো সমাজ কল্যাণ সংস্থা, বরিশাল ইয়ুথ সোসাইটি, কুমিল্লার দুর্বার ফাউন্ডেশন, সিলেটের কাকতাড়ুয়া, ঠাকুরগাঁওয়ের আই পজিটিভ, ঢাকার মডেল লাইভস্টক অ্যাডভান্সমেন্ট ফাউন্ডেশন, সাতক্ষীরার জাগরণ ক্লাব, নেত্রকোণার মানবকল্যাণকামী অনাথালয়, মৌলভীবাজারের উত্তরণ বাংলাদেশ, রাঙামাটির স্পার্ক, ঢাকার ওয়ার্কস ফর হিউম্যানিটি, নওগাঁর শিশু বিকাল, খুলনার মানব কল্যাণ ইউনিট, দিনাজপুরের স্বাধীন, মৌলভীবাজারের প্রত্যয়, চাঁদপুরের বি রিলেটেড টু অডিও ভিজ্যুয়াল এডুকেশন (ব্রেইভ), গাইবান্ধার আমার স্কুল, সিলেটের ইচ্ছাপূরণ সামাজিক সংগঠন, নাটোরের কল্লোল ফাউন্ডেশন ও চট্টগ্রামের পতেঙ্গা প্রতিবন্ধী উন্নয়ন সংগঠন।

খেলাধুলা ও সাংস্কৃতিক উন্নয়ন ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছে রাঙ্গামাটির জুমফুল থিয়েটার, সিলেটের থিয়েটার মুরারিচাঁদ, বগুড়ার চৌপাশ নাট্যাঞ্চল, ঝিনাইদহের কথন সাংস্কৃতিক সংসদ, পঞ্চগড়ের মুক্ত সাংস্কৃতিক সংঘ, সিলেটের ইনোভেট বইপড়া উৎসব, কুইজার্ডস, ঠাকুরগাঁওয়ের রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড উইমেন ফুটবল একাডেমি, গাজীপুরের হুইলচেয়ার ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশ এবং সাতক্ষীরার শ্যামনগর ফুটবল একাডেমি।

অনুষ্টানে অংশগ্রহণকারী সংগঠণ ‘তারুণ্যের জয় বাংলা’র ফাউন্ডেশন চেয়ারম্যান ফাহিমুল হাসান জিসান জানান, এ বছর সুন্দর পরিবেশে পুরোস্কার বিতরণ করা হয়েছে। সিআরআইর এ ধরণের উদ্যোগ তরুণদের আশাবাদী করেছে এবং সমাজ সচেতনতায় নতুন দিগন্ত সৃষ্টি হবে। আমরা এ বছর সেরা ১০০ তালিকায় থাকলেও আগামীবার আরো ভালো করার জন্য আশাবাদী।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত