ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪ অাপডেট : ৩৩ মিনিট আগে English

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৭, ০০:১০

প্রিন্ট

সামাজিক সমস্যা কমানোর নতুন উপায় তরুণদের হাতে

নিজস্ব প্রতিবেদক

অনুষ্ঠিত হয়ে গেলো সোশিও ক্যাম্পের গ্র্যান্ড ফিনালে। শুক্রবার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয় এটি। এর মাধ্যমে তরুণদের থেকে বেরিয়ে আসে নতুন নতুন আইডিয়া, সামাজিক সমস্যাগুলো কমানোর নতুন সব উপায়।  ক্যাম্পের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল সার্ভিসেস ক্লাব।

এবার বিজয়ী হয় টিম পাওয়ার মার্জ। ফার্স্ট রানার্স আপ হয় টিম আইকনস এবং সেকেন্ড রানার্স আপ টিম, ক্রাইম মাস্টার গো গো। বিজয়ী টিমকে পুরষ্কার হিসেবে দেয়া হয় ১ লাখ ২০ হাজার টাকা। ফার্স্ট রানার্স আপ ৭০ হাজার এবং সেকেন্ড রানার্স আপ ৪০ হাজার টাকা পায়।

ক্লাবের প্রেসিডেন্ট আসিফ মাহমুদ বলেন, ‘এনএসইউ এসএসসি’র মূলমন্ত্র সবসময়ই সমাজ নিয়ে কাজ করা, তরুণদের সমাজের প্রতি অবগত রাখা। আমাদের সবচেয়ে বড় ইভেন্ট এই সোশিও ক্যাম্প। আমরা সুন্দরভাবে এ বছর শেষ করেছি। আশা করি সামনের বছরগুলোও এভাবে করতে পারবো। 

জয়েন্ট সেক্রেটারি সাইফ উজ জামান রাফি বলেন, প্রতিবারের মতো এবারো দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় যোগ দিয়েছে সোশিও ক্যাম্পে। 

সোশিও ক্যাম্পের অষ্টম পর্বে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ৫০০-এর উপর টিম রেজিস্ট্রেশন করে। কেস সলভিং যাচাই করে ২য় রাউন্ডে ৩০টি টিম প্রেজেন্টেশন দিয়ে সেরা ৬টি টিম গ্র্যান্ড ফিনালেতে তাদের প্রেজেন্টেশন দেয়। 

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত