ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫ অাপডেট : ২৬ মিনিট আগে English

প্রকাশ : ২৪ মে ২০১৮, ১৫:৪৮

প্রিন্ট

ঈদের আগে সাজিয়ে ফেলুন শিশুর ঘর

ঈদের আগে সাজিয়ে ফেলুন শিশুর ঘর
জার্নাল ডেস্ক

ঈদের আগেই সাজিয়ে ফেলুন আপনার পরিবারের ছোট সদস্যের ঘর। আপনার বাসা ছোট হোক বা বড় ফ্ল্যাট, শিশুদের ঘরটি কিন্তু হওয়া চাই সৃজনশীল ও আকর্ষনীয়। কিভাবে সাজাতে পারেন ছোট শিশুর ঘর জেনে নিন।    

বাচ্চার ঘর যেমন তেমন করে সাজানো যায় না। তাই যত্ন নিয়েই সাজাতে হবে সেই ঘর। ঘরের রঙ থেকে শুরু করে নজর দিতে হবে তার খেলনা পর্যন্ত। বাচ্চাদের ঘর হওয়া উচিত বড়,পর্যাপ্ত আলো বাতাস প্রবেশ করতে পারে এমন। রাস্তার দিকের বারান্দা যুক্ত ঘরটি নির্বাচন করুন আপনার সন্তানের জন্য।

ঘরের রং বাছাই করা অনেক জরুরি। বাচ্চারা গোলাপি, লাল, নীল রঙ অনেক পছন্দ করে। তাই ঘরের দেওয়ালে করতে পারেন গোলাপি রঙ। একজন ভাল পেইন্টার দিয়ে গোলাপি রঙের উপর নীল রঙ দিয়ে পেইন্টিং করে নিতে পারেন ফুল বা কার্টুন।

বাজারের অনেক ধরনের ওয়াল স্টিকার পাওয়া যায়, ইচ্ছে হলে সেগুলো লাগাতে পারেন। ঘরের এক পাশে রাখুন বিছানা। আর তার পাশে মানানসই ছোট টেবিল। টেবিলের উপর রাখুন হ্যালো কিটি, মিকি মাউচ, ডোরেমন কার্টুন ল্যাম্প।  

শেলফে রাখতে পারেন বিভিন্ন গল্পের বই, ক্লাস বুক, কার্টুন সিডি। বাচ্চার খেলনাগুলোও সাজিয়ে রাখার জন্য জরুরি ওয়াল শেলফ। ঘরে অনেকটা ফাঁকা জায়গা থাকবে যেখানে আপনার বাচ্চা স্বাচ্ছন্দে খেলা করতে পারবে।

কিডস ফার্নিচারের জন্য ঘুরে দেখতে পারেন বসুন্ধরার কিডস প্যারাডাইজ। ওখানে আপনার ও বাচ্চার পছন্দ মতো বিভিন্ন রঙের ফার্ণিচার পাবেন।

বারান্দার রেলিং এ জড়িয়ে লাগাতে পারেন লতাপাতা যুক্ত কোন গাছ। সেখানে ফুটে থাকা ফুলগুলো বারান্দাকে আকর্ষনীয় করে তুলবে। বাচ্চারা যেহেতু ফুল অনেক পছন্দ করে তাই তারাও খুব খুশি হবে।

তাছাড়া বাচ্চারা আঁকাবুকি করতে পছন্দ করে। তাই বারান্দার এক দেয়ালে লাগিয়ে দিতে পারেন হাল্কা কালারের ফরমিকা, যাতে যখন তখন আঁকাবুকি করে আবার মুছেও ফেলা যাবে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত