ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫ অাপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ২৩ জুন ২০১৮, ১৭:২৬

প্রিন্ট

কর্মজীবনে সফলতা পেতে কি করবেন তরুণরা?

কর্মজীবনে সফলতা পেতে কি করবেন তরুণরা?
জার্নাল ডেস্ক

কর্মজীবনে সফলতা পেতে বরাদ্দ কাজটুকু করাটাই প্রধান নয়। বিশেষ করে তরুণদের চাকরি জীবনে উন্নতি করতে কিছু বিষয় মাথায় রাখতে হবে।

১। নিজের মতামতের উপর আস্থা রাখুন আপনার নিজস্ব মতামত প্রকাশ করুন। নিজের মতামতের উপর আস্থা রেখে এগিয়ে যান। যখন আপনি নিজের মতের উপর দৃঢ় বিশ্বাসী হবেন, তখন অন্যরাও আপনার মতামতকে প্রাধান্য এবং সমর্থন দেবে।

২। “না”বলা শিখুন অযাচিত অনুরোধ বা অন্যায় আবদারের সাথে আপোস করবেন না। “না” বলতে পারাটা আপনার দৃঢ় ব্যক্তিত্বের পরিচয় দেয়।

৩। অন্যদের কর্মপদ্ধতি শিখুন আপনার সহকর্মীরা কীভাবে কাজ করে লক্ষ্য করুন। এতে আপনি ভিন্ন উপায়ে কাজ করার ধারণা পাবেন। অন্যের মতামতের প্রতি আন্তরিকতা দেখালে তারাও আপনার সাথে কাজ করতে ইচ্ছা প্রকাশ করবে।

৪। সঠিক ব্যক্তির সাথে সুসম্পর্ক গড়ে তুলুন সহকর্মীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলা উচিত। ক্যারিয়ারের সমৃদ্ধির ক্ষেত্রে নতুন কিছু শেখা এবং দক্ষতাবৃদ্ধির বিষয়টিকে এড়িয়ে যাওয়া চলে না। এমনকি তারা প্রভাবশালী ব্যক্তিদের সাথে আপনার পেশাদারী নেটওয়ার্কিংকে সহজতর করে তুলতে সাহায্য করেন।

৫। মুক্তমনা এবং পরিবর্তনের প্রতি উদার হোন পরিবর্তন সব জায়গাতেই থাকবে একে আপন করে নিতে হবে। কর্মক্ষেত্রের পরিবর্তন, কর্মপদ্ধতি বা প্রযুক্তিগত পরিবর্তন অহরহ ঘটে থাকে এবং এই পরিবর্তনের সাথে মানিয়ে নিয়ে এগিয়ে যাওয়া বুদ্ধিমানের কাজ।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত