ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫ অাপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৮, ১২:২৪

প্রিন্ট

রঙে রঙিন স্মৃতির পাতার ১০১ একর

রঙে রঙিন স্মৃতির পাতার ১০১ একর
নোবিপ্রবি প্রতিনিধি

সম্প্রতি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) হয়ে গেল নবম ব্যাচের ‘আমরা শূন্য-৯ কিন্তু শূন্য নই’ শীর্ষক শিক্ষা সমাপনী আয়োজন।

প্রথম দিন বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের ১৪টি ডিপার্টমেন্টের অংশগ্রহণে ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে শুরু হয় এই আয়োজন। দুই দিনব্যাপী চলা এই টুর্নামেন্ট হার-জিতের নয়। স্মৃতির ঝুড়িটা কিছুটা ভারী করার অস্ত্র সবে।

পরের দিনের শুরুটা হয় বৃক্ষরোপণ কর্মসূচির মধ্য দিয়ে। এ বৃক্ষই সাক্ষী হয়ে থাকবে এ চার বছর ১০১ একরে থাকার অস্তিত্বের। এর পরেই দেখা যায় সবাইকে এদিক-সেদিক ছুটোছুটি করতে।

চারিদিকে শুধু রঙের ছড়াছড়ি। লাল,নীল,হলুদ,সবুজ,বেগুনী। রঙ মাখা মুখে সবাই যেন কাউকে আলাদা করার উপায় নেই। এরপর শুরু হয় নতুন যুদ্ধ। কি রাত কি দিন, রঙ-তুলি-ব্রাশ নিয়ে সবাই ছুটচ্ছে দুই দিন। চলছে ক্যাম্পাসের ভিতরে বিভিন্ন রাস্তায় নানা রঙে, নানা ঢং এ মনের আল্পনা গুলোকে ছড়িয়ে দেবার খেলা। এ যে নিজেদের আলপনা উৎসব।

শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজন করা হয় সাংস্কৃতিক সন্ধ্যার। দেখানো হয় বিশ্ববিদ্যালয় জীবনের উপর বানানো শর্ট ফিল্ম গুলো। সন্ধ্যার আলো গাঢ় হতেই উড়ানো হয় বাহারি রঙের ফানুশ,সাথেই বাজতে থাকে বিদায়ের ঘন্টা অর্থাৎ আতশবাজি। নোবিপ্রবির পুরো আকাশ জুড়ে তারার মত জ্বলজ্বল করে জ্বলতে থাকে ফানুশগুলো। এ যেন সবার চার বছর পার করা স্বপ্নের প্রতিচ্ছবি।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত