ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫ অাপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৮, ১৬:৩৪

প্রিন্ট

২৬ লাখ তরুণের দাবি ‘চাকরির বয়স ৩৫ চাই’

২৬ লাখ তরুণের দাবি ‘চাকরির বয়স ৩৫ চাই’
অনলাইন ডেস্ক

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সুপারিশ দ্রুত বাস্তবায়ন এবং এই নির্দেশনা ৪০তম বিসিএস-এর আওতাভুক্ত করে প্রজ্ঞাপনের দাবিতে রাজধানীর শাহবাগে সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ।

শনিবার (২৭ অক্টোবর) দুপুরে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের উদ্যোগে আয়োজিত এই অবরোধ কর্মসূচি পালন করছে সংগঠনটির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

সমাবেশে সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাস বলেন, ‘সেশন জট নাই অযুহাত দেখিতে ২৬ লাখ উচ্চ শিক্ষিত তরুণের এই দাবি (বয়সসীমা ৩৫ করার) আজও মেনে নেওয়া হয় নাই। বঙ্গবন্ধুর সোনার বাংলায় উচ্চ শিক্ষিত তরুণদের এই যৌক্তিক দাবি পূরণে প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করি।’

অবস্থান কর্মসূচির কারণে শাহবাগ-ফার্মগেট, শাহবাগ-পল্টন, শাহবাগ-সায়েন্সল্যাব ও শাহবাগ-টিএসসি অভিমুখী মূল সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। তবে জাতীয় জাদুঘরের সামনের বাইপাস, শাহবাগ পুলিশ বক্সসংলগ্ন বাইপাস ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় সংলগ্ন বাইপাস রাস্তা দিয়ে কিছু কিছু গাড়ি চলছে।

প্রসঙ্গত, বাংলাদেশে সরকারি চাকরি শুরুর করার বয়সসীমা বাড়ানোর দাবিতে গত ছয় বছর ধরে আন্দোলন করে আসছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। তাদের দাবি, সারকারি চাকরিতে আবেদনের বয়স ৩০ থেকে বাড়িয়ে ৩৫ করতে হবে। এর পরিপ্রেক্ষিতে গত জুনে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৯ তম সভায় সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার সুপারিশ করা হয়। এর আগে কমিটির ২১তম সভায় সরকারি চাকরিতে আবদনের বয়স ৩২ বছর করার জন্য সুপারিশ করা হয়েছিল।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত