ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি আইন সংশোধনের দাবি

  রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০১৯, ১৬:১৩

পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি আইন সংশোধনের দাবি

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধনের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন করেছে নবগঠিত পার্বত্য চট্টগ্রাম ভিত্তিক বাঙালি সংগঠন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

শনিবার (২১ ডিসেম্বর) আয়োজিত এই মানববন্ধনে বক্তারা আইন সংশোধন না হওয়া পর্যন্ত কমিশনের সকল কার্যক্রম স্থগিত রাখার আহ্বান জানান।

এ সময় বক্তারা বলেন, পার্বত্য ভূমি কমিশন আইন একটি কালো আইন। এ আইনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের অর্ধেক জনগোষ্টির সাংবিধানিক অধিকার হরণ করা হয়েছে। কমিশনে পাহাড়ের অর্ধেক জনগোষ্ঠি বাঙালিদের কোন প্রতিনিধি নেই। তাই এ কমিশন নিরপেক্ষতা হারিয়েছে। তাই অবিলম্বে এ কমিশন আইন সংশোধন করা না হলে আরো কঠোর কর্মসূচির হুঁশিয়ারী দেন বক্তারা।

মানববন্ধন শেষে একটি বিক্ষাভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালযের সামনে গিয়ে শেষ হয়।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের স্টিয়ারিং কমিটির সদস্য মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে মানববন্ধন চালাকালে বক্তব্য রাখেন, স্টিয়ারিং কমিটির সদস্য অ্যাডভোকেট পারভেজ তালুকদার, মাওলানা আবু বক্কর, মোঃ শাহজাহান, মোরশেদা আক্তার।

পার্বত্য চট্টগ্রাম ভিত্তিক সব বাঙালি সংগঠনগুলো বিলুপ্ত করে সম্প্রতি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ গঠন করা হয়। সংগঠনটির গঠনের পর এটি প্রথম এ কর্মসূচি পালন করল।

  • সর্বশেষ
  • পঠিত