ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

‘স্বাস্থ্যসেবায় বিশ্বে বাংলাদেশ গর্বিত’

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২০, ১৮:৫২  
আপডেট :
 ০৩ জানুয়ারি ২০২০, ১৯:০৬

‘স্বাস্থ্যসেবায় বিশ্বে বাংলাদেশ গর্বিত’

স্বাস্থ্য সেবায় বিশ্বের কাছে বাংলাদেশ গর্বিত বলে মন্তব্য করেছেন সাংস্কৃতি প্রতিমন্ত্রী কে.এম খালিদ। শুক্রবার দিনাজপুরের কাহারোলে দীপ্ত জীবন ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন শেষে হাসপাতালের উদ্যোগে শীতবস্ত্র বিতরণকালে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, দীপ্ত জীবন ফাউন্ডেশন হাসপাতাল প্রতিষ্ঠা করা সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপির অনন্য মহতি উদ্যোগ। এই উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবি দার। প্রত্যন্ত অঞ্চলে হাসপাতালটি পুরোদমে চালু হলে কাহারোল-বীরগঞ্জ উপজেলাসহ আশেপাশের উপজেলার লাখো মানুষের হাতের নাগালে চলে আসবে চিকিৎসা সেবা। যাতে করে কমে আসবে মানুষের চিকিৎসা ব্যয়। তবে এককভাবে কোন ব্যক্তির পক্ষে এতো বড় কাজ করা সম্ভব নয়, প্রয়োজন সকলের সহযোগীতা। আন্তরিকতাই পারে এই হাসপাতালটিকে একটি আধুনিক হাসপাতালে পরিণত করতে।

তিনি আরো বলেন, আমরা লোভ-লালসার উর্দ্ধে থেকে সত্যিকার অর্থেই মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চাই। যেন এলাকার হতদরিদ্র মানুষেরা সব ধরনের রোগের আধুনিক চিকিৎসা পায়। সে মানসিকাতা থেকেই দিনাজপুর-ঠাকুরগাঁও হাইওয়ে সংলগ্ন কাহারোল উপজেলার রামপুর বটতলা নামক স্থানটিতেই হাসপাতালটি নির্মানের সিদ্ধান্ত নেয়া হয়। এসময় সবার সহযোগীতা পেলে দীপ্ত জীবন ফাউন্ডেশন হাসপাতাল উত্তর বঙ্গের একটি আধুনিক হাসপাতালে পরিনত হবে বলে তিনি আশা প্রকাশ করে সকলের সহযোগীতা কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও দীপ্ত জীবন ফাউন্ডেশন হাসপাতাল সভাপতি মনোরঞ্জন শীল গোপাল। অন্যান্যদের মধ্যে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন, কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুল হাসান, কাহারোল উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুরসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শীতবস্ত্র বিতরণের পূর্বে প্রধান অতিথি সংস্কৃত প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি ও মনোরঞ্জন শীল গোপাল এমপির হাতে দীপ্ত জীবন হাসপাতালের জন্য বিনামূল্যে ঔষধ প্রদান করেন বিশিষ্ট ডায়াবেটিক বিশেষজ্ঞ চিকিৎসক ডা. ডি সি রায়।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত