ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

‘সাংবাদিকদের পেশাদারিত্ব বজায় রাখতে হবে’

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২০, ২০:২০  
আপডেট :
 ০৪ জানুয়ারি ২০২০, ২০:২৫

‘সাংবাদিকদের পেশাদারিত্ব বজায় রাখতে হবে’

সাংবাদিকদের পেশার মধ্য থেকেই গনতন্ত্রের জন্য কাজ করতে হবে বলে জানিয়েছেন জাতীয় প্রেসক্লাব ও বিএফইউজে’র সাবেক সভাপতি শওকত মাহমুদ। শনিবার দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর (একাংশ) আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, সাংবাদিকদের কাজ শুধু কলম দিয়ে নয়, কলমের কালির বাইরে গিয়েও মানুষের জন্য কাজ করতে হবে। কয়েক দিনের জন্য জেগে উঠতে হবে। বর্তমানে অনেকের উন্নতি হলেও সাংবাদিকদের কোন উন্নতি হয়নি। একজন সাংবাদিককে শিক্ষা, ভাষা ও সাহিত্য বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে। সাংবাদিকদের পেশাদারিত্ব বজায় রেখে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, শুধু সাংবাদিক নয়, বর্তমানে সব পেশার মানুষ নিপীড়িত ও নির্যাতিত। আমাদেরকে এই জুলুম-নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। সাংবাদিকতার পেশা ধরে রাখতে শুধু পকেটে একটি আইডি কার্ড ঝুলিয়ে রাখলেই হবে না। সমাজের নর্যাতিত-নিপীড়িত মানুষের পাশে এসে দাড়াতে হবে। নিজেদের অধিকার আদায়ে সোচ্চার হতে হবে।

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। কারণ ঐক্যবদ্ধ না হলে সাংবাদিকদের অধিকার আদায় করা যাবে না। দিনাজপুর সাংবাদিক ইউনিয়ন( একাংশ) সভাপতি জিএম হিরু’র সভাপতিত্বে অনুুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শওকত মাহমুদের সহধর্মিনী বাংলাদেশ নারী ঔষশ সোসাইটি’র সহ-সভাপতি ও পে ইন্টারন্যাশনাল বাংলাদেশ সেন্টার এর জয়েন্ট সেক্রেটারী বিশিষ্ট কবি ও আত্মকথা’র সম্পাদক ফেরদৌসী মাহমুদ।

সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আতিউর রহমান আতিকের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিয়ন দিনাজপুরের নবনির্বাচিত সভাপতি মাহফিজুল ইসলাম রিপন, সিনিয়র সাংবাদিক ও দৈনিক নয়াদিগন্তের জেলা প্রতিনিধি সাদাকাত আলী খান, সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক এম এ কারী, সাংবাদিক ইউনিয়নের সদস্য ও দৈনিক উত্তরা’র বার্তা সম্পাদক মো. ইদ্রিস আলী, দৈনিক মানববার্তার সহকারী বার্তা সম্পাদক বদরুদ্দোজা বুলু, সিনিয়র স্টাফ রিপোর্টার মাহফুজুল ইসলাম মাহফুজ, সাংবাদিক ইউনিয়নের সদস্য মো. আবেদ আলী, মো. মোশাররফ হোসেন, ওএফএম মোর্শেদুল আলম, সাংবাদিক ইউনিয়নের সদস্য ও খানসামা প্রেসক্লাবের সভাপতি মোজাফ্ফর আহম্মেদ, মোখলেসুর রহমান সওদাগর, খাজানুর হায়দার লিমন, নাজমুল ইসলাম মিলন, সাংবাদিক ইউনিয়নের সদস্য দয়ারাম রায়, সিকান্দর আলী কাবুল, মতিয়ার রহমান ও মো. রশিদুল ইসলাম প্রমূখ।

  • সর্বশেষ
  • পঠিত