ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

মিথ্যা মামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২০, ১৯:১৬

মিথ্যা মামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

দৈনিক আমার সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি, দৈনিক ভোরের সমাচার এবং নারায়ণগঞ্জ প্রতিদিন ডট কমের সম্পাদক আবদুল্লাহ আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন করেছেন সাংবাদিকবৃন্দ। সোমবার সকালে চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বন্দর উপজেলা সাংবাদিকদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করাসহ সমাজের অনিয়ম তুলে ধরায় সাংবাদিকরা হামলা মামলার শিকার হয়। তেমনি করে গত ০৫ সেপ্টেম্বর ২০১৯ তারিখে সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকার চিহ্নিত চোরাই তেল কারবারি আশরাফ উদ্দিনের বিরুদ্ধে তেল চুরির সংবাদ প্রকাশিত হওয়ায় দৈনিক আমার সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি, দৈনিক ভোরের সমাচার এবং নারায়ণগঞ্জ প্রতিদিন ডট কমের সম্পাদক আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে হয়রানিমূলক মানহানি মামলা করা হয়। আমরা এই মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।। এসময় বক্তারা বলেন, যত মামলা হোক না কেন সাংবাদিকদের কলম কোনো অপশক্তি থামাতে পারবে না। তাই অনতিবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

এইসময় সিটি নিউজ ২৪ ডট নেট অনলাইন পোর্টালের সিনিয়র ফটো সাংবাদিক বদরুজ্জামান রতনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, শিক্ষা তথ্য অনলাইন পোর্টালের সম্পাদক ও প্রকাশক জিকে রাসেল, বন্দর নিউজ ২৪. কম সম্পাদক শেখ আরিফ, ভোরের কথা ডালিম হায়দার, অগ্রবাণী প্রতিদিন ও সকাল নারায়ণগঞ্জ অনলাইন পোর্টালের সিনিয়র ফটো সাংবাদিক জামাল তালুকদার, বাংলাদেশ জার্নাল এর নারায়ণগঞ্জ প্রতিনিধি ও অগ্রবাণী প্রতিদিন পত্রিকার বার্তা সম্পাদক মোঃ সাইফুল ইসলাম সায়েম, ভোরের বিডি ২৪ অনলাইন পোর্টালের সম্পাদক মোঃ কাইয়ুম, নারায়ণগঞ্জ টুডে অনলাইন পোর্টালের সাংবাদিক মিলন বিশ্বাস হৃদয়, লাইভ নারায়ণগঞ্জের ফটো সাংবাদিক আলী হোসেন টিটু, নারায়ণগঞ্জ বার্তা ২৪ অনলাইন এর ফটো সাংবাদিক মোঃ জুয়েল, শিক্ষা তথ্য অনলাইন পোর্টালের বার্তা প্রধান নজরুল ইসলাম, দৈনিক আজকের নিরবাংলা পত্রিকার রিপোর্টার ডালিম শিকদার, নারায়ণগঞ্জের আলো পত্রিকার ফটো সাংবাদিক শহিদুল ইসলাম শিপু, দৈনিক বিজয়'র ফটো সাংবাদিক শাকির আহম্মেদ বাপ্পি, নারায়ণগঞ্জ টুডে'র রিপোর্টার অনিক, আজকের নারায়ণগঞ্জ অনলাইন পোর্টালের রিপোর্টার নাজমুল হাসান আশিক প্রমুখ।

প্রসঙ্গত, গত ৫ সেপ্টেম্বর ২০১৯ তারিখে আবদুল্লাহ আল মামুন সম্পাদিত দৈনিক ভোরের সমাচার প্রতিদিন এর প্রথম পাতায় ‘সিদ্ধিরগঞ্জে মতির শেল্টারে সোর্স আশরাফের চোরাই তেলের ব্যবসা বেপোরোয়া’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরপর গত ১০ অক্টোবর ২০১৯ তারিখে ঢাকার একটি আদালতে ৫০০ ও ৫০১ ধারায় চোরাই তেল কারবারির মূল হোতা আশরাফ উদ্দিন একটি মানহানি মামলা দায়ের করে। মামলাটি বর্তমানে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন(পিবিআই) এর কাছে তদন্তাধীন রয়েছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত