ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

পিরোজপুরে পাঁচ ভুয়া চিকিৎসক আটক

  পিরোজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২০, ০৩:১৩  
আপডেট :
 ০৭ জানুয়ারি ২০২০, ০৩:২৬

পিরোজপুরে পাঁচ ভুয়া চিকিৎসক আটক

পিরোজপুরের ভান্ডারিয়ায় অভিযান চালিয়ে পাঁচ জন ভুয়া চিকিৎসককে আটক করেছে র‌্যাব।

সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বরিশাল র‌্যাব-৮ এর একটি দল ভান্ডারিয়ার পৌর শহরে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। তাদেরকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশ পদেওয়া হয়।

আটককৃতরা হলেন, হাড়ভাঙা ক্লিনিকের মালিক ও চিকিৎসক শামীম আকন, দন্ত চিকিৎসক ও জনতা দাঁতঘরের মালিক মো. ফাইজুল হক রানা, পলাশ ডেন্টাল এন্ড হারবাল কেয়ারের মালিক মহিউদ্দিন আহমেদ পলাশ, বেঙ্গল ডেন্টাল কেয়ারের মালিক ও দন্ত চিকিৎসক জসিম উদ্দিন শাহীন, লাকি ডেন্টাল কেয়ারের মালিক ও দন্ত চিকিৎসক মো. বাবুল হোসেন নিরব।

পিরোজপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াছিন খন্দকারের ভ্রাম্যমান আদালতে অভিযুক্ত চারজন ভুয়া দন্ত চিকিৎসক ও একজন হাড়ভাঙা চিকিৎসককে বিভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশ প্রদান করেন। এসময় তাদের ৫টি চেম্বার ও ক্লিনিক সিলগালা করাসহ ভাড়া দেয়ার অভিযোগে এক ঘর মালিককে অর্থদণ্ডাদেশ দেওয়া হয়।

র‌্যাব সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে পিরোজপুর নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছিন খন্দকার, র‌্যাব-৮ এর সহকারি পরিচালক (এ.এস.পি) মো. ইফতেখারুজ্জামান ও মেডিকেল অফিসার ডা. মো. এ. এইচ. এম. ফাহাদ ভান্ডারিয়ার পৌর শহরের বিভিন্ন চিকিৎসকের চেম্বারে অভিযান চালান। এসময় পাঁচজন হাতুড়ে হাড়ভাঙা ও দন্ত চিকিৎসক কোনও বৈধ কাগজপত্র দেখাতে ব্যার্থ হওয়ায় তাদের তাদের আটক করা হয়।

পরে আটককৃতরা ভ্রাম্যমান আদালতের নিকট দোষ স্বীকার করলে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ প্রদান করা হয়। এর মধ্যে শামীম আকনকে দুই বছর, মো. ফাইজুল হক রানা ও মহিউদ্দিন আহমেদ পলাশকে ছয় মাস, জসিম উদ্দিন শাহীনকে চার মাস, মো. বাবুল হোসেন নিরবকে দুই মাসের কারাদন্ড দেওয়া হয়।

পাশাপাশি ভুয়া ডাক্তারকে ঘর ভাড়া দেওয়ার অভিযোগে ঘর মালিক আব্দুল কাদের হাওলাদারকে (হাড়ভাঙা ক্লিনিক) ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. এ.এইচ.এম ফাহাদ বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযুক্তরা হাতুরে চিকিৎসক। এসব ভুয়া চিকিৎসকদের কোনও প্রাতিষ্ঠানিক শিক্ষা নেই। হাড়ভাঙা ও দাঁতের চিকিৎসার নামে সহজ সরল মানুষকে তারা ধোঁকা দিয়ে আসছিলো।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত