ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

সিসিটিভি’র আওতায় কাশীনাথপুর বাজার

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২০, ১৬:২৭  
আপডেট :
 ০৭ জানুয়ারি ২০২০, ১৮:০৭

সিসিটিভি’র আওতায় কাশীনাথপুর বাজার

উত্তরাঞ্চলের এক সময়ের প্রবেশদ্বার খ্যাত পাবনার সাঁথিয়া- বেড়া ও সুজানগর উপজেলার সম্মিলনস্থল কাশীনাথপুর বাজার এলাকায় অর্ধ শতাধিক সিসি ক্যামেরা বসানো হয়েছে। সোমবার সন্ধ্যায় কাশীনাথপুরের ফুল বাগান মোড়ে জাতসাখিনী ইউনিয়ন পরিষদ ও কাশীনাথপুর ফুলবাগান ব্যবসায়ি সমবায় সমিতির উদ্যোগে এ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাবনার বেড়া উপজেলার জাতসাখিনী ইউপি চেয়ারম্যান রেজাউল হক বাবু। এতে প্রধান অতিথি ছিলেন পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) শেখ জিল্লুর রহমান, সিনিয়র পুলিশ সুপার ফরহাদ হোসেন, আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম, কাশীনাথপুর ফুলবাগান ব্যবসায়ি সমবায় সমিতির সাধারণ সম্পাদক শাহ আলম মোল্লা। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন রুপপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাশেম উজ্জ্বল, বেড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেজবাহ মোল্লা, জাতসাখিনী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিবর রহমান, হাফিজুর রহমান প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কাশীনাথপুর ফুলবাগান মোড় এলাকায় এ উদ্যোগ নেয়ায় জনসাধারণ ও ব্যবসায়িদের বিরাট উপকার হবে। চুরি, ডাকাতি, ছিনতাই, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিংসহ যাবতীয় অনৈতিক কাজ থেকে এলাকাকে মুক্ত থাকবে বলে তিনি আশাবাদ ব্যকাত করেন। বক্তারা জাতসাখিনী ইউপি চেয়ারম্যান রেজাউল হক বাবু’র এ কাজের প্রশংসা জানিয়ে বলেন, এতে করে এ বাণিজ্যকেন্দ্রটি আরও সুরক্ষিত থাকবে।

এ কাজের অন্যতম উদ্যোক্তা ও সমন্বয়কারী, জাতসাখিনী ইউপি চেয়ারম্যান রেজাউল হক বাবু’ জানান, তাদের ইউনিয়ন পর্যায়ের এই বাজার এলাকাটি পাবনা জেলার মধ্যে সর্বপ্রথম সিসি ক্যামেরার আওতায় আসা ডিজিটালাইজড বাজার। তিনি জানান, তাদের এ মনিটরিং ২৪ ঘন্টা সক্রিয় থাকবে। এজন্য ৫-৬টি মনিটর রাখা হয়েছে। এজন্য কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। তিনি জানান তাদের এ উদ্যোগের সঙ্গে কাশীনাথপুর ফুলবাগান ব্যবসায়ি সমবায় সমিতির সাধারন সম্পাদক শাহ আলম মোল্লাসহ সদস্যরা সর্বাত্নক সহযোগিতা করছেন। এসময় তার পরিষদের পৃষ্ঠপোষকতায় এবং ব্যবসায়িদের সাহায্যে এ উদ্যোগটি সফল করতে পেরেছেন বলেও জানান তিনি ।

জাতসাখিনী ইউপি চেয়ারম্যান রেজাউল হক বাবু আরো জানান, যদি আরো কেউ সহায়তা করে তাহলে আমরা পুরো এলাকায় আরও ক্যামেরা সংযোজন করতে পারব। এতে এলাকা থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ, চাঁদাবাজি, মাদক, ইভটিজিং সহ অন্যান্য অপকর্ম দুর হবে।

সাধারণ ব্যবসায়ি ও স্থানীয় বাসিন্দারা জানান, ইউপি চেয়ারম্যানের এমন উদ্যোগ নি:সন্দেহে প্রশংসনীয়। এরপর থেকে এ এলাকায় অপরাধমূলক কাজ কমে অসবে বলে তারা আশা করেনা। আর কোন অপরাধমূলক কাজ সংঘটিত হলেও অপরাধীদের শনাক্ত করা সুবিধা হবে।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম জানান, সিসি ক্যামেরা দ্বারা জনগণের পাশাপাশি পুলিশ প্রশাসনও উপকৃত হবে। এজন্য পুলিশের পক্ষ থেকে এমন আধুনিক প্রযুক্তি গ্রহণ করার জন্য উৎসাহিত করা হচ্ছে বলে তিনি জানান।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত