ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্মীপুরে ৭ শিক্ষা প্রতিষ্ঠানে আলোকিত পাঠাগারের শীতবস্ত্র বিতরণ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২০, ১৫:১৫  
আপডেট :
 ১৩ জানুয়ারি ২০২০, ১৫:৪৬

৭ শিক্ষা প্রতিষ্ঠানে আলোকিত পাঠাগারের শীতবস্ত্র বিতরণ

লক্ষ্মীপুরে দুই শতাধিক শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। দ্বিতীয়বারের মতো আলোকিত পাঠাগার এই আয়োজন করেছে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের নিয়ে। শীতবস্ত্র পাওয়া শিক্ষার্থীদের চোখেমুখে উচ্ছাস প্রকাশ করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা।

রোববার সদর উপজেলার ১৮ নং কুশাখালি ইউনিয়নের ফরাশগঞ্জ গ্রামে আলোকিত পাঠাগার আঙিনায় শিক্ষার্থীদের হাতে শীতবস্ত্র তুলে দেওয়া হয়।

এতে সহযোগিতা করেছে নারীদের নিয়ে কাজ করা সংগঠন ‘পাওয়ার অব শী’। জাতীয় পাঠাগার আন্দোলন (জাপাআ) ও আলোকিত পাঠাগারের যৌথ উদ্যোগে এ আয়োজন করা হয়েছে।

জাতীয় পাঠাগার আন্দোলনের প্রতিষ্ঠাতা ও সভাপতি আরিফ চৌধুরী শুভ’র সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুরের সাবেক সিভিল সার্জন ডা. সালাহ উদ্দিন শরীফ, মানবাধিকার ও সমাজ উন্নয়নকর্মী নুর মোহাম্মদ, লক্ষ্মীপুর আদর্শ ছামাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রেহানা আক্তার, ফরাশগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল খায়ের, ডা. মোমতাজ উদ্দিন আলোকিত স্কুলের প্রধান শিক্ষক এবিএম নোমান উদ্দিনসহ আরো অনেকে।

এ সময় আরিফ চৌধুরী শুভ বলেন, সমাজের জন্য ধারাবাহিকভাবে আলোকিত পাঠাগার সামাজিক কাজগুলো করে যাবে ফরাশগঞ্জ গ্রামের তরুণদের নিয়ে। একটি সমাজ যে একটি পাঠাগারের স্পশে পরিবর্তন হতে পারে সেটি আলোকিত পাঠাগারের এইব আয়োজনের মাধ্যমে প্রমাণিত হয়।

তিনি বলেন, সংঘবদ্ধ জনগণই সমাজের শক্তি। আলোকিত পাঠাগার সমাজের জন্য এই কাজটি করে যাবার চেষ্টা করছে। আমি চাই প্রতিটি সমাজের তরুণরা স্বস্ব সমাজের জন্য এগিয়ে আসুক আমার মতো। যারা এই শিক্ষার্থীদের জন্য শীতবস্ত্র দিয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত