ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

দুই লঞ্চের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২০, ১৭:২৩  
আপডেট :
 ১৩ জানুয়ারি ২০২০, ১৮:১২

দুই লঞ্চের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

বরিশাল-ঢাকা রুটের মেঘনা নদীতে দুই লঞ্চে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি করেছে বিআইডব্লিউটিএ। এদিকে দুর্ঘটনায় নিহতদের পরিচয় পাওয়া গেছে। ‍এরা হচ্ছেন, বরিশালের বাকেরগঞ্জ ‍উপজেলার গারুলিয়ার মাইক্রোচালক রুবেল খানের অন্তসত্ত্বা স্ত্রী মাহমুদা বেগম ও তার ছয় বছরের শিশু সন্তান মাহিন।

বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার বলেন, বিআইডব্লিউটিএ সংস্থার অতিরিক্ত পরিচালক (বন্দর) সাইফুল ইসলামকে আহবায়ক করে সোমবার সকালে গঠিত ৪ সদস্যের কমিটিকে ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটিকে দুর্ঘটনার কারন অনুসন্ধানের পাশাপাশী দায়ীদের চিহ্নিত করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের সুপারিশ এবং পরবর্তীতে এ ধরনের দুর্ঘটনা এড়াতে কার্যকর সুপারিশ দিতেও বলা হয়।

রবিবার দিবাগত রাত ১টার দিকে এই নৌ রুটের চাঁদপুর সংলগ্ন মেঘনার মাঝ কাজীরচর পয়েন্টে ঢাকা থেকে ভান্ডারিয়াগামী এমভি ফারহান-৯ লঞ্চের ধাক্কায় বরিশাল থেকে ঢাকাগামী যাত্রীবাহি এমভি কীর্তনখোলা-১০ লঞ্চের ডানপাশে দ্বিতীয় তলায় ব্যাপক ক্ষতি হয়। দুর্ঘটনায় কীর্তনখোলা লঞ্চের যাত্রী অন্তসত্ত্বা মা ও শিশু নিহত ও ৩ জন আহত এবং ফারহান লঞ্চের ৫ যাত্রী আহত হয়।

আহতদের মধ্যে কীর্তনখোলা লঞ্চের ৩ জনকে রাতেই চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক। দুর্ঘটনায় লঞ্চ দুটির ক্ষতি হলেও কীর্তনখোলা-১০ সোমবার সকাল পৌনে ৯টায় ঢাকার সদরঘাটে এবং দুপুরে ভান্ডারিয়ায় পৌঁছে ঘাতক ফারহান-৯।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত