ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২০, ১২:১০

সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

দেশের অনেক এলাকায় গড়ে বাড়ছে তাপমাত্রা। বৃহস্পতিার (১৬ জানুয়ারি) তাপমাত্রা আরও কিছুটা বাড়তে পারে। কমে আসছে শৈত্যপ্রবাহের এলাকাও। বুধবার (১৫ জানুয়ারি) ঢাকায় সূর্য উঠেছে, কমে এসেছে শীতের তীব্রতা।

তবে ব্যতিক্রম দেশের উত্তরের জেলা পঞ্চগড়। হিমালয়ের কন্যা খ্যাত এই জেলায় গত ৩ দিন ধরে বিরাজ করছে দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

বুধবার (১৫ জানুয়ারি) জেলার তেঁতুলিয়া উপজেলায় সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

বুধবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে এবং আবহাওয়া শুষ্ক থাকবে। উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। তবে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। ঢাকায় আজ (বুধবার) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আগামী দুইদিনে আবহাওয়ার উল্লেখ্যযোগ্য পরিবর্তন নেই। তবে পরবর্তী ৫ দিনে রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত