ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

শরিয়ত বয়াতির ফাঁসির দাবি টাঙ্গাইলে

  টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২০, ১৩:১০

শরিয়ত বয়াতির ফাঁসির দাবি টাঙ্গাইলে

কুরআন-হাসিদের অপব্যখ্যা ও বিকৃতি, নিজ থেকে কুরআনের আয়াত বানানো, ভুল তথ্য পরিবেশন, নবীদের সর্ম্পকে কুরুচিপূর্ণ বক্তব্যে এবং আলেম ওলামাদেরকে নিয়ে গালিগালাজের অভিযোগে শরিয়ত বয়াতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে টাঙ্গাইল জেলা কওমী ওলামা পরিষদ।

বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে শরিয়ত বয়াতির ফাঁসির দাবি জানানো হয়। সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন মাওলানা ফরিদুল ইসলাম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা কওমী ওলামা পরিষদের সভাপতি মাওলা আব্দুল আজিজ, ধুলেরচর মাদরাসার প্রধান মুফতি আব্দুর রহমান, টাঙ্গাইল কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ শামসুজ্জামান, মুফতি শামছুল হক, মাওলানা আব্দুল্লাহ যুবাইরসহ বিভিন্ন মসজিদের ইমামগণ।

লিখিত বক্তব্যে বলা হয়, আল্লাহ এবং রাসুলের শান, মান ও ইজ্জত রক্ষার্থে সংসদে ব্লাসফেমি আইন পাশ করার দাবি জানানো হয়। সেইসাথে জাতীয় পাঠ্যপুস্তকে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এমন সব লেখা সংশোধনের দাবি জানান হয়।

এছাড়া বয়াতি বাউল সম্প্রদায়, গায়ক গায়িকা, এবং নাটক নির্মাতাদের প্রতি ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এমন নাটক-সিনেমা ও গান কেউ যেন না করে তার জন্য আহ্বান জানানো হয়। প্রয়োজনে আইন সংশোধন করে হলেও ইসলাম বিদ্বেষী শরিয়ত সরকারের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করা হয়।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর রাতে ঢাকার ধামরাই উপজেলার রৌহাট্টেক এলাকার হযরত হেলাল শাহ্ পীরের ১০ম বাৎসরিক পালা গানের অনুষ্ঠানে শরিয়ত বয়াতি ইসলাম ধর্ম ও নবী রাসুল নিয়ে শরীয়তবিরোধী ভুল ব্যাখা দিয়ে গান করেন বলে অভিযোগ ওঠে।

গত ৯ জানুয়ারি শরিয়ত বয়াতির বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অপরাধে উপজেলার আগধল্যা গ্রামের মাওলানা মো. ফরিদুল ইসলাম বাদী হয়ে মির্জাপুর থানায় মামলা দায়ের করেন। পরে গত শনিবার ১১ জানুয়ারি ভোরে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শরিয়ত সরকার উপজেলার জামুর্কী ইউনিয়নের আগধল্যা গ্রামের পবন মিয়ার ছেলে। পরে তাকে ১০ দিনের রিমান্ড চেয়ে টাঙ্গাইল আদালতে পাঠানো হয়। আদালতের বিচারক ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড শেষে গত ১৪ জানুয়ারি তাকে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়। আগামী ১২ ফেব্রুয়ারি মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য আদালতে দিন ধার্য্য করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত