ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ঘুম ভাঙলে সকাল, না ভাঙলে পরকাল: গণপূর্তমন্ত্রী

  পিরোজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২০, ১৬:৫৯

ঘুম ভাঙলে সকাল, না ভাঙলে পরকাল: গণপূর্তমন্ত্রী

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ঘুম ভাঙলে সকাল, না ভাঙলে পরকাল, পরকালই অনন্ত। পরকালের জন্য আমাদের কিছু করে যেতে হবে। মৃত্যুর পরে আমাদের সকল আমলের দরজা বন্ধ হয়ে যায়। এ পৃথিবীর কোন সম্পদ আমাদের কাজে আসবে না।

বৃহস্পতিবার দিবাগত রাতে পিরোজপুরের নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের তারাবুনিয়ার খাদেমুল ইসলাম মাদরাসার ওয়াজ মাহফিলের দ্বিতীয় দিনে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মৃত্যুর পর একমাত্র নেক সন্তানই আমাদের সম্পদ। ওই নেক সন্তান হাত তুলে দোয়া করলে সেটিই হবে মৃত ব্যক্তির সম্পদ। তাই আমাদের সকলের প্রত্যেকের সন্তানকে আদর্শ মানুষ হিসাবে গড়ে তুলতে হবে। সন্তান যদি মাদকাশক্ত ও অনৈতিক চরিত্রের হয় তবে আমাদের এ পৃথিবীতে বেঁচে থাকা কালেই দোজখের কষ্ট ভোগ করতে হবে। তাই সন্তানকে কুরআন সুন্নাহ মোতাবেক গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, আমাদের সকলকে খেয়াল রাখতে হবে সন্তান রাস্তায় বের হলে যেন অন্যের মেয়েকে ইভটেজিং না করে। জুয়া ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িত না হয়ে পড়ে। আমাদের পাপাচার ও মিথ্যা থেকে বিরত থাকতে হবে। কেননা মিথ্য সকল পাপাচারের উৎস।

মন্ত্রী আরো বলেন, রাতে আমরা ঘুমাতে যাই, সকালে ঘুম থেকে উঠতে পারবো এমন কোন গ্যারান্টি নাই। এ পৃথিবীর অঢেল সম্পদ মৃত্যুর পরে কোন কাজে আসবে না। তাই অতিরিক্ত সম্পদের জন্য আমাদের ঘুষ, দুর্নীতি করে কোন লাভ নেই।

মাহফিলে আরো বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান।

এ সময় তিনি উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, আমরা অধিকাংশ মুসলমানরা আজ আমাাদের আদর্শ ও নৈতিকতা থেকে দূরে। আমরা অন্যের সম্পদের প্রতি লোভ করি। পবিত্র কুরআনে অন্যের সম্পদের প্রতি আমাদের লোভ না করার জন্য নির্দেশ রয়েছে। কিন্ত আমরা মুসলমানরা অন্যের সম্পদের প্রতি আকৃষ্ট হয়ে মারামারি ও হানাহানির প্রতি লিপ্ত হই। অথচ বিশ্বের উন্নত দেশগুলোতে অন্য ধর্মের লোকেরা মানুষের উপকারে নিজেকে নিয়োজিত রাখেন।

এ সময় তিনি আরো বলেন, আমাদের সকলকে সমাজের সকল অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। কেননা, সমাজে ভালো মানুষরা যখন নিশ্চুপ থাকে তখন শয়তান জয়ী হয়।

এ সময় উপস্থিত ছিলেন পিরোজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির আহম্মেদ, নাজিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফহমি মো. শায়েফ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু প্রমুখ।

এর আগে মন্ত্রী ওই রাতে পিরোজপুরে সরকারি বালক বিদ্যালয় মাঠে চরমোনাই পীরের বার্ষিক ওয়াজ মাহফিলে বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত