ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

সুন্দরবন উপকূলে দুই মণ কাকড়া জব্দ

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২০, ১৯:০০  
আপডেট :
 ১৭ জানুয়ারি ২০২০, ১৯:০৫

সুন্দরবন উপকূলে দুই মণ কাকড়া জব্দ
প্রতীকী ছবি

প্রজনন মৌসুমে শিকারে নিষিদ্ধ কাঁকড়া ধরা ও ক্রয়-বিক্রয়ের অভিযোগে সাতক্ষীরার সুন্দরবন উপকূলীয় এলাকায় যৌথ অভিযান চালানো হয়েছে। এসময় ২ মণ কাকড়া জব্দ করা হয়।

শুক্রবার সকাল সাড়ে ৮টা থেকে টানা দুই ঘণ্টাব্যাপী যৌথভাবে এ অভিযান চালায় কোস্টগার্ড, বনবিভাগ ও নৌ পুলিশ।

সুন্দরবন সংলগ্ন বুড়িগোয়ালীনি ও গাবুরা এলাকায় অভিযান চালিয়ে বুড়িগোয়ালীনি নৌ-ফাঁড়ির পুলিশ শিকার নিষিদ্ধ দুই মণ কাঁকড়া জব্দ করেছে। তবে কাকড়াগুলো পরিত্যক্ত অবস্থায় থাকায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বুড়িগেয়ালীনি নৌ-ফাঁড়ির অফিসার ইনচার্জ (ওসি) অনিমেশ হালদার জানান, জানুয়ারি-ফেব্রুয়ারি দুই মাস কাকড়া আহরণ নিষিদ্ধ। একযোগে অভিযান পরিচালনা করা হয়েছে। অনেক ব্যবসায়ী ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়েছে। বিভিন্নস্থানে পরিত্যক্ত অবস্থায় দুই মণ কাকড়া জব্দ করে খোলপেটুয়া নদীতে অবমুক্ত করা হয়েছে। কাকড়াগুলোর মূল্য ৬০ হাজার টাকা। অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

অন্যদিকে, অভিযানের খবর পেয়ে কৈখালী এলাকার কাকড়া ব্যবসায়ীরা পালিয়ে যায়। কাকড়া ব্যবসায়ী আব্দুর রউফের পুঁজা এন্টারপ্রাইজ, মিজানুর রহমানের সততা এন্টারপ্রাইজ, সুপদ ভুইয়ার স্বদেশ এন্টারপ্রাইজসহ ১৫টি কাকড়া ব্যবসা প্রতিষ্ঠান এসময় তালাবদ্ধ ছিল।

অভিযানকালে কৈখালী কোস্টগার্ডের সিসি রফিকুল ইসলাম, রায়নগর নৌ পুলিশের পরিদর্শক রেজাউল করিম, কৈখালী বনবিভাগের কৈখালী স্টেশন অফিসার কামরুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত