ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

ঘরে তালা দিয়ে দাওয়াতে: ৫ বসত ঘর পুড়ে ছাই

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২০, ০১:১৪

ঘরে তালা দিয়ে দাওয়াতে: ৫ বসত ঘর পুড়ে ছাই

পাবনার সাঁথিয়ায় দুই পরিবারের ৫টি বসত ঘর ও মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থরা।

ঘটনার সময় তারা কেউই বাড়িতে ছিলেন না। ঘর তালাবদ্ধ করে তারা আত্মীয়ের বাড়িতে দাওয়াতে গিয়েছিলেন।

শুক্রবার দুপুরে সাঁথিয়ার করমজা মল্লিকপাড়া গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, দুপুরে করমজা মল্লিকপাড়া গ্রামে ইয়াকুব ও রাজেমের বাড়িতে আগুন দেখতে পান প্রতিবেশীরা। এরপর ফায়ার সার্ভিসকে খবর দেন স্থানীয়রা। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় ২ ঘন্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হন। ততক্ষণে ঘরের সব জিনিস পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয়রা জানান, সব কয়টি ঘরে তালা দেয়া থাকায় উদ্ধারকারীরা ঘর থেকে কোন জিনিসপত্র বের করতে পারেন নি।

ক্ষতিগ্রস্থ কৃষক ইয়াকুব মোল্লা (৭০) বলেন, ঘরে তালা দিয়ে আমরা দুই পরিবারের সবাই আত্মীয়ের বাড়িতে দাওয়াত খেতে গিয়েছিলাম। পরে প্রতিবেশিদের মাধ্যমে খবর পাই বাড়িতে আগুন লেগেছে। ফিরে এসে দেখি আমাদের ঘরের সব পুড়ে ছাই হয়ে গেছে।

তিনি আরও বলেন, আমার ঘরে থাকা ২৫০ মন ধান, আলমারিতে রাখা নগদ ২ লাখ টাকা ও ১ ভরি সোনার অলংকারসহ ঘরের সব আসবাবপত্র পুড়ে গেছে।

অপর বাড়ির মালিক কৃষক রাজেম মোল্লা (৫০) জানান, তার ঘরে নগদ ১ লাখ টাকা ও ৪ ভরি সোনাসহ ঘরের সব জিনিস আগুনে পুড়ে গেছে। পাঁচটি ঘর ও ঘরের জিনিসপত্র সহ প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তারা জানান।

ফায়ার সার্ভিস ষ্টেশন অফিসার সেলিম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে সেখানে দ্রুত গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।

তিনি বলেন, প্রাথমিকভাবে স্থানীয়দের সাথে কথা বলে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত