ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

সিলেটে পাথর তোলার কোটি টাকার যন্ত্রাংশ ধ্বংস

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ০১:২২  
আপডেট :
 ২১ জানুয়ারি ২০২০, ০১:২৭

সিলেটে পাথর তোলার কোটি টাকার যন্ত্রাংশ ধ্বংস

সিলেটের কানাইঘাটের সীমান্তবর্তী লোভাছড়া পাথর কোয়ারীতে টাস্কফোর্সের অভিযানে পাথর উত্তোলনে ব্যবহৃত কোটি টাকার মেশিনারি যন্ত্রপাতি ধ্বংস করা হয়েছে।

সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খানের নেতৃত্বে লোভা কোয়ারী এলাকায় দিনভর এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে কোয়ারীর লোভাছড়া চা-বাগান ঘাট থেকে মুলাগুল বাজার পর্যন্ত ইজারার শর্ত অমান্য করে অবৈধভাবে ঝুঁকিপূর্ণ গর্ত তৈরি করে এস্কেভেটর, ফেলোডার ও যান্ত্রিক বাহন দিয়ে পাথর উত্তোলন এবং লোভা নদীতে বাঁধ দিয়ে পানির প্রবাহ বন্ধ করে গর্ত তৈরি করে পাথর উত্তোলনের ঘটনায় ৯টি এস্কেভেটর, ১টি ফেলোডার ও ২২টি হেভি ডিউটি পাম্পিং মেশিন পুড়িয়ে ধ্বংস করা হয়।

এছাড়াও বড় বড় ৩টি গর্তের বাঁধ কেটে পাথর উত্তোলন বন্ধসহ শত শত ফুট পাথর উত্তোলনে পানি সেচের প্লাস্টিক পাইপ কেটে ফেলা হয়।

অভিযানকালে নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান ছাড়াও কানাইঘাট থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম, লোভাছড়া বিজিবি ক্যাম্পের ১২জন সদস্যসহ সিলেট জেলা ও থানা পুলিশের অর্ধ শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান স্থানীয় সাংবাদিকদের জানান, ইজারার শর্ত লঙ্ঘন করে অবৈধভাবে বড় বড় গর্ত করে যান্ত্রিক বাহন দিয়ে পাথর উত্তোলন ও লোভা নদীর পানি প্রবাহে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় টাস্কফোর্সের এ অভিযান পরিচালনা করা হয়েছে। এতে কোটি টাকা মূল্যের যান্ত্রিক বাহন ধ্বংস ও অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়া হয়। কোয়ারী এলাকায় অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত