ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

দিনাজপুরে আইনজীবী সহকারীদের বিক্ষোভ সমাবেশে

  দিনাজপুর প্রতিনিধি :

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ১৭:৩৭

দিনাজপুরে আইনজীবী সহকারীদের বিক্ষোভ সমাবেশে

বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি দিনাজপুর জেলা শাখার আয়োজনে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আইনজীবী সহকারী কাউন্সিল (ল’ক্লার্ক) আইন পাশের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে । মঙ্গলবার সকাল ১১টায় জেলা জজ আদালত প্রাঙ্গণ হতে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি দিনাজপুর জেলা শাখার সভাপতি মোঃ মজিবর রহমান এর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক ইয়াকুব আলী ফকির, কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি খগেন্দ্র নাথ শীল, দপ্তর সম্পাদক মোঃ শামসুল ইসলাম, বিপুল কুমার সরকার (২), শাহনেওয়াজ বেগম, মোঃ রাশেদুল হক আশিক, মোঃ কফিল উদ্দিন ও বিপুল কুমার সরকার, মোঃ গোলাপ হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, সারা দেশে ৫০ হাজার আইনজীবী সহকারী রয়েছে এবং তাদের ৩ লাখ পরিবারের সদস্যরা ল-ক্লার্ক আইন পাশ না হওয়াতে মানবেতর জীবনযাপন করছে। আইনমন্ত্রীর কাছে এই আইন আমরা অনেক আগেই জমা দিয়ে রেখেছি। এই আইন বাস্তবায়নের জন্য তিনি সম্মতি জ্ঞাপন করেছেন। শুধুমাত্র সংসদে পাশ হলে এই দাবি বাস্তবায়ন হবে। আইন পাশের মাধ্যমে প্রধানমন্ত্রী রাজনৈতিক ওয়াদা বাস্তবায়ন হবে বলে আমাদের বিশ্বাস। আমরা ল-ক্লার্ক আইন হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি চাই। আগামী শীতকালীন সংসদ অধিবেশনে ল-ক্লার্ক আইন পাশ না হলে লাগাতার আন্দোলনে যেতে বাধ্য হবো।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত