ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

শরিয়ত সরকারের মুক্তির দাবি

  নবাবগঞ্জ-দোহার প্রতিনিধি

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২০, ১৯:৪৯

শরিয়ত সরকারের মুক্তির দাবি

মুর্শিদী, জারি, সারি এবং মাইজভান্ডারি গানের বাউল শিল্পী শরিয়ত সরকারের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় নবাবগঞ্জ, মানিকগঞ্জ সদর ও সিংগাইর উপজেলার বাউলগণ একতা বাউল শিল্প সমিতি ও আব্দুর রশিদ সরকার একাডেমির ব্যানারে মানববন্ধন করে।

এসময় বাউল কবি মো. তারাব আলী দেওয়ান বলেন, বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আজ রাষ্ট্র ক্ষমতায়। কিন্তু তারপরও থেমে নেই সাম্প্রদায়িক শক্তি ও স্বাধীনতা বিরোধী চক্রের ষড়যন্ত্র। ১৯৭৫ এর ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু শহীদ হওয়ার পর বাংলার বাউল সমাজ পথে পথে ঘুরে, জাতির জনকের অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের স্বপ্ন প্রচার ও প্রসারে ব্যাপক ভূমিকা পালন করেছে। সেই বাউলরা আজ দেশে অবহেলীত। প্রধানমন্ত্রীর নিকট শরিয়ত সরকারের নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন সুফি আতিকুর চিশতি, বাউল আব্দুল আজিজ দেওয়ান, লিয়াকত সরকার, শফি দেওয়ান, রফিক সরকার জালালী, সামিম সরকার, আজগর সরকার, হেলাল সরকার, রফিক সরকার, শহীদুল দেওয়ান প্রমুখ।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর রাতে ঢাকার ধামরাই উপজেলার রৌহাট্টেক এলাকার এক বাউল অনুষ্ঠানে শরিয়ত সরকার বলেছিলেন, গান-বাজনা হারাম বলে ইসলাম ধর্মে কোথাও উল্লেখ নেই। কেউ এটা প্রমাণ দিতে পারলে তিনি ৫০ লাখ টাকা দেবেন। তার এ বক্তব্য ইউটিউবে ছড়িয়ে পড়ে। সেটা দেখে ২৮ ডিসেম্বর মাওলানা ফরিদুর রহমান ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে মির্জাপুর থানায় ডিজিটাল নিরোপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত