ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

বদরুলকে বাঁচাতে এগিয়ে আসুন

  ইবি প্রতনিধি

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২০, ২০:৫৫  
আপডেট :
 ২৩ জানুয়ারি ২০২০, ২১:২০

বদরুলকে বাঁচাতে এগিয়ে আসুন
বদরুল আমীন বেঞ্জু

বদরুল আমীন বেঞ্জু ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি দীর্ঘদিন যাবৎ মরণব্যাধী জিহ্বা ক্যান্সারে আক্রান্ত। বর্তমানে তিনি ওলোকা ক্লিনিক, বগুড়াতে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

তাকে চিকিৎসা করাতে নিয়ে যেতে হবে টাটা মেমোরিয়াল হাসপাতাল, ভারত। চিকিৎসা বাবদ টাকার প্রয়োজন ১৫ লক্ষ টাকা। তাকে এই মাসের মধ্যই ভারতে চিকিৎসা করানোর জন্য নিয়ে যেতে হবে। না হলে হয়তো ঘটতে পারে খারাপ কিছু।

বাঁচার আকুতি জানিয়ে আর্থিকভাবে সকলের কাছে সহায়তা চেয়েছেন বদরুল।

চিকিৎসা বাবদ প্রয়োজনীয় এতো টাকা বদরুলের পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব নয়। তাছাড়া হাতে আর সময়ও নেই বেশিদিন। এ অবস্থায় পরিবার ও সহপাঠীদের পক্ষ থেকে বদরুলের চিকিৎসাবাবদ আর্থিক সাহায্যের জন্য আকুল আবেদন জানানো হচ্ছে।

বদরুল বগুড়া জেলার সবুজবাগ গ্রামের জাকির হোসাইনের ছেলে।

পরিবার থেকে বদরুলের চিকিৎসার ব্যায়ভার বহন করতে না পারায় তার পিতা সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের জন্য চেয়েছেন।

তিনি জানান, সকলের সহযোগীতা পেলে হয়তো তার ছেলে আবার তাদের মাঝে ফিরে আসবে। বাঁচতে পারলে হয়তো তার স্বপ্নও একদিন পূরণ হবে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত খাদ্য ও পুষ্টি বিভাগের প্রফেসর এটিএম মিজানুর রহমান বলেন, অসুস্থ বদরুলকে এই মাসের মধ্যই ভারতে নিয়ে যেতে হবে। তার পরিবারের পক্ষে তার চিকিৎসার ব্যায়ভার বহণ করতে অক্ষম। চিকিৎসার ব্যয়ভার বহনে সকলে এগিয়ে আসলে হয়তো সে বাঁচতে পারে। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি তাকে আর্থিকভাবে সহযোগিতার জন্য।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত