ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সীমান্তে ৩ বাংলাদেশি হত্যা: বিএসএফের দুঃখ প্রকাশ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২০, ০০:১১  
আপডেট :
 ২৪ জানুয়ারি ২০২০, ০০:২০

সীমান্তে ৩ বাংলাদেশি হত্যা: বিএসএফের দুঃখ প্রকাশ

নওগাঁ সীমান্তে তিন বাংলাদেশি গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে ২৩১নং মেইন পিলারের কাছে নোম্যান্স ল্যান্ডে অনুষ্ঠিত বিজিবি ও বিএসএফের কমান্ডিং পর্যায়ের পতাকা বৈঠকে এই দুঃখ প্রকাশ করা হয়। জানিয়েছেন, নওগাঁ ১৬ বিজিবির কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মো. আরিফুল হক।

বাংলাদেশের পক্ষে নওগাঁ ১৬ বিজিবির কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মো. আরিফুল হক ও ভারতের পক্ষে ১৫৯ বিএসএফের কমান্ডার হার্ষা জসির নেতৃত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার ভোরে পোরশা উপজেলার দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বিল এলাকা দিয়ে ভারত থেকে গরু নিয়ে ফেরার সময় তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে বিএসএফ সদস্যরা। এতে দিঘীপাড়া গ্রামের মফিজুল ইসলাম (৩৫), পোরশা উপজেলার বিষ্ণপুর বিজলীপাড়ার রণজিৎ কুমার (২৫) ও কাঁটাপুকুরের কামাল হোসেন (৩২) নিহত হন।

এদের মধ্যে মফিজুল ইসলামের লাশ উদ্ধার করেছে পুলিশ। ভারতে থাকা রনজিত কুমার ও কামাল হোসেনের মরদেহ আইনী প্রক্রিয়া শেষে বাংলাদেশে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন বিএসএফ।

আরিফুল হক জানান, ঘটনার পর বিজিবির পক্ষ থেকে পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফকে চিঠি দেওয়া হয়। এর প্রেক্ষিতে বিকালে বিএসএফ'র সঙ্গে প্রায় ঘণ্টাব্যাপী পতাকা বৈঠক হয়। বৈঠকে বিএসএফ তাদের জওয়ানদের গুলিতে তিন ব্যাংলাদেশি নিহত হওয়ার কথা স্বীকার করে দুঃখ প্রকাশ করেন।

বিজিবির পক্ষ থেকে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে এ ধরনের ঘটনার যাতে পুনরায় না ঘটে সেই আহ্বান জানানো হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত