ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

বেদখল খাল পুনরুদ্ধারের ঘোষণা তাপ‌সের

  ‌নিজস্ব প্র‌তি‌বেদক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২০, ১৪:৩৯

বেদখল খাল পুনরুদ্ধারের ঘোষণা তাপ‌সের

মেয়র হতে পারলে ঢাকা দক্ষিণের জলাবদ্ধতা নিরশনে বেদখলকৃত সকল খাল পুনরুদ্ধার করার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

শুক্রবার দুপু‌রে গেন্ডারিয়ার গড়িয়া মঠ থেকে প্রচার শুরুর আগ মুহুর্তে সাংবাদিকদের সামনে এ কথা বলেন তিনি।

তাপস বলেন, আমাদের ঐতিহ্যবাহী ঢাকার দক্ষিণ অঞ্চলের আজকে আমরা গণসংযোগ করছি। আমরা যে উন্নয়নের রুপরেখা দিয়েছি এতে করে ব্যপক সাড়া পাচ্ছি। আমরা খুবই আশাবাদী, এর প্রতিফলন আগামী পহেলা ফেব্রুয়ারী নৌকা মার্কায় আমাকে ভোট দিয়ে এই উন্নত ঢাকা গড়ার সুযোগ দিয়ে তাদের রায় দিবে।

বেদখলকৃত সকল খাল পুনরুদ্ধার করার ঘোষণা দিয়ে তাপস বলেন, ঢাকার জলাবদ্ধতা নিরশনের জন্য আমাদের ঢাকার মধ্যে যে খালগুলো বিভিন্নভাবে ভূমিদস্যুরা দখল করে রেখেছে। আমরা দায়িত্ব নিয়ে এগুলো দখলমুক্ত করে পানি উন্নয়ন বোর্ডের দাপ্তরিক কাজে আমরা সহযোগিতা করে এগুলো উদ্ধার করবো।

‌তি‌নি ব‌লেন, জলাশয়গুলো আমরা পুনরুদ্ধার করবো যাতে করে জলাবদ্ধতা নিরশনসহ আমাদের ঢাকাবাসী নান্দনিক ঢাকা শহরের সুবিধা পায়।

পার্কগুলোকে উন্নত করা হবে জানিয়ে তাপস বলেন, পার্কগুলোর নিজস্ব স্বকীয়তা বজায় রেখে আধুনিকায়ন করা হবে, উন্নত করা হবে। রক্ষণাবেক্ষণের দায়িত্ব নিয়ে কাজ করবো, যাতে করে পর্যটকরাও আসে।

এ সময় ৪০নং ওয়ার্ডের দলীয় কাউন্সিলর আবুল কালাম আজাদ পিন্টু (ঘুরি মার্কা) ও সংরক্ষিত নারী কাউন্সিলরর লাভলী চৌধুরীকে (স্টিলের আলমারি মার্কায়) পরিচয় করিয়ে দেন তাপস।

  • সর্বশেষ
  • পঠিত