ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

অনিয়মের অভিযোগে যশোর শিক্ষাবোর্ডে দুদক

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২০, ২৩:১৪  
আপডেট :
 ২৬ জানুয়ারি ২০২০, ২৩:২২

অনিয়মের অভিযোগে যশোর শিক্ষাবোর্ডে দুদক

যশোর শিক্ষা বোর্ডে সৌন্দর্য বর্ধনের জন্য ফুলবাগানে দেয়া স্টিলের তৈরি বড় বেড়া ও গাছে দেয়া রং এর খরচের বিষয়টি তদন্ত করেছে জেলা দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি টিম।

রোববার সকালে কমিশনের যশোর আঞ্চলিক কার্যালয়ের একটি দল বোর্ড অফিসের মূল ও প্রশাসনিক ভবনের সামনের ফুল বাগান ও ১৫০ টি গাছের রং করার বিষয়ে খোঁজ খবর নেন। এরপর তারা কিছুক্ষনের জন্য বোর্ড চেয়ারম্যানের কক্ষে অবস্থানও করেন।

শিক্ষা বোর্ডের একটি সূত্র জানায়, গত বছর সালে ২ লাখ ৬৭ হাজার টাকা ব্যয়ে অফিসের প্রশাসনিক ভবনের সামনে বাগানে দেয়া স্টিলের বেড়া ও মূল ভবনের সামনে তৈরি গোলচত্বর এবং ১৫০ টি গাছের রং করা হয়। দুদক এই কাজে অনিয়মের অভিযোগ পেয়ে রোববার এ তদন্তে নামে। পরে দুর্নীতি দমন কমিশন যশোরের আঞ্চলিক কার্যালয়ের সহকারি পরিচালক মাহফুজ ইকবাল, বোর্ড চেয়ারম্যান প্রফেসর আব্দুল আলিমের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

মাহফুজ ইকবাল জানান, শিক্ষা বোর্ডে তিন মাস আগে থেকে বোর্ডে একটি বিষয়ে তদন্ত চলছে। তদন্ত প্রতিবেদন ছাড়া কিছু বলা যাবে না। সাংবাদিকরা দুর্নীতি দমন কমিশনের অভিযান বিষয়ে জানতে চাইলে কোন প্রশ্নের উত্তর দেননি তিনি।

এ ব্যাপারে বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ আব্দুল আলিম বলেন, অফিসের কে বা কারা অভিযোগ দিয়েছে দুর্নীতি দমন কমিশনে। সেই অভিযোগের ভিত্তিতে তারা এসেছেন। এখানে গোপন করার কিছুই নেই। দুর্নীতি হলে সবাই জানতে পারতো।

তিনি আরও বলেন, প্রত্যেক প্রতিষ্ঠানে দুদক অভিযানে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় তারা তদন্তে আসেন। সৌজন্য সাক্ষাতও করেন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত