ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

কলেজের গাছ কাটায় অধ্যক্ষ কারাগারে

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২০, ১৫:১৫

কলেজের গাছ কাটায় অধ্যক্ষ কারাগারে

পাবনার চাটমোহর সরকারি কলেজের গাছ কাটার অভিযোগে সহকারী অধ্যাপকের দায়ের করা মামলায় অধ্যক্ষ মিজানুর রহমানকে কারাাগারে পাঠিয়েছেন আদালত। রোববার বিকেলে চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আবু সালেহ্ মো. সালাহ্উদ্দিন খাঁ শুনানি শেষে এ আদেশ দেন।

কলেজের সহকারী অধ্যাপক আবদুল মান্নান বাদি হয়ে গত বছরের ১৫ সেপ্টেম্বর পাবনার আমলী আদালত-৪ এ অধ্যক্ষের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন।

পাবনা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও বাদির আইনজীবী কাজী সাজ্জাদ ইকবাল লিটন মামলার বরাত দিয়ে রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, কলেজটির বেশকিছু পুরোনো গাছ কেটে বিক্রির অভিযোগে অধ্যক্ষ মিজানুর রহমানের বিরুদ্ধে একই কলেজের সহকারী অধ্যাপক মো. আবদুল মান্নান আদালতে মামলা করেছিলেন। মামলার তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেয় আদালত। তৎকালীন ইউএনও সরকার অসীম কুমার তদন্ত করে অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেছিলেন।

আইনজীবী লিটন জানান, প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে আদালত দন্ডবিধির ৩৭৯/৪০৬/৪২০ ধারায় অপরাধ আমলে নেন এবং সমন জারী করে। কিন্তু সমনের নির্ধারিত তারিখে হাজির না হওয়ায় অধ্যক্ষ মিজানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। এর পরে গত বছরের ১৫ ডিসেম্বর মিজান উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন।

এদিকে কলেজটির অধ্যক্ষর বিপক্ষ গ্রুপের শিক্ষক ও কর্মচারিরা মামলার রায়ে উল্লাস প্রকাশ করেছেন বলে জানিয়েছেন স্থানীয়রা ।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত